আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় কঠোর অবস্থানে প্রশাসন, ২২ জনকে জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৪ ২২:৩৪:৩৬

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে উপজেলা প্রশাসন ও পুলিশ এবং সেনাবাহিনী কঠোর অবস্থান নিয়েছে।

শনিবার (৪ এপ্রিল) দিনভর উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের যৌথ পর্যবেক্ষণকালে পৌরসভা, কাননগোবাজার ও দাসেরবাজার এলাকায় অভিযান চালিয়েছে।

এসময় বিনা কারণে হাটবাজারে ঘোরাফেরা করায় ২২ জনকে ১৫ হাজার ৬০০ শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা।

প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধে প্রতিদিন প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে জনসাধারণকে অকারণে হাটবাজারে ঘোরাফেরা না করার জন্য প্রচারণা চালিয়ে আসছিল। এরপরও মানুষ নিষেধাজ্ঞা না মেনে কোনো কারণ ছাড়াই হাটবাজারে ঘোরাফেরা করছিল। শনিবার (৪ এপ্রিল) দুপুর আড়াইটায় প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে পর্যবেক্ষণ শুরু করে। এই সময় কোনো কারণ ছাড়া হাটবাজার ও সড়কে ঘোরাফেরা করার কারণে ২২ জনকে মোট ১৫ হাজার ৬০০শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

তাদের মধ্যে বড়লেখা পৌরসভা এলাকায় ১৪ জনকে, তালিমপুর ইউনিয়নের কাননগোবাজারে ৩ জনকে ও দাসেরবাজার বাজার ইউনিয়নের দাসেরবাজারে ৫ জনকে জরিমানা করা হয়। বড়লেখা পৌরসভা এলাকার ১৪ জনের মধ্যে ১ জন সেলুন মালিক ও তিনজন ফার্নিচারের দোকানী। ফার্নিচারের তিন দোকানীর প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে সেলুন খুলে পাঁচ-ছয়জনে একসাথে বসে আড্ডা দেওয়ায় সেলুন মালিককে ১ হাজার টাকা জরিমানা করা হয়। দণ্ডিত অন্যরা সকলে নিষেধাজ্ঞা অম্যান্য করে হাটবাজারগুলোতে ও সড়কে ঘোরাফেরা করছিলেন।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন, সিলেট সেনানিবাসের অধীনস্থ সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট নাজমুস সাকিব, বড়লেখা থানার উপ পরিদর্শক (এসআই) কৃষ্ণমোহন দেবনাথ।

বড়লেখার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা অর্থদণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ প্রতিদিন জনসাধারণকে সচেতন করতে কাজ করছে। মাইকিং হচ্ছে। অযথা ঘোরাফেরা না করতে আহবান করা হচ্ছে। তারপরও মানুষ নিষেধাজ্ঞা অম্যান্য করে অকারণে বের হচ্ছেন। কোনো কারণ ছাড়া বের হওয়ায় ২২জনকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।’

সিলেটভিউ২৪ডটকম/৪ এপ্রিল ২০২০/লাভলু/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন