আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজারে মারা যাওয়া ব্যক্তির করোনা, গ্রাম লকডাউন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৬ ০০:০৫:১৫

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার ও রাজনগর প্রতিনিধি :: মৌলভীবাজারের প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন। তিনি রাজনগর উপজেলার আকুয়া গ্রামের। শনিবার ওই ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. তৌওহিদ আহমদ।

রোববার রাতে তিনি জানান, মৃত ব্যক্তি ও উনার স্ত্রীর নমুনা আমরা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছিলাম এর মধ্যে মৃত ব্যক্তির করোনা পজেটিভ এসেছে।

তিনি আরো বলেন, ঢাকা থেকে ওভার টেলিফোনে আমাদের নিশ্চিত করা হয়েছে যে, রাজনগরে মারা যাওয়া ব্যক্তি করোনা পজিটিভ ছিলেন। ফলে এই প্রথম মৌলভীবাজার জেলায় করোনা পজিটিভি সনাক্ত হলো।

গত শনিবার (৪ এপ্রিল) রাজনগরের টেংরাবাজার ইউনিয়নের আকুয়া গ্রামে করোনা উপসর্গ নিয়ে মারা যান। তিনি বাড়ির সামনে পান-সিগারেট দোকানদার ছিলেন। সেখান থেকে অথবা পাশের বাড়ির একজন প্রবাসী ছিলেন তার কাছ থেকে আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে বলে জানান সিভিল সার্জন।

সিভিল সার্জন ডা. তৌওহিদ আহমদ জানান, সেখানে ৬১ জনকে হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা আছে। ‘লকডাউন’ এর বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশকে অবহিত করা হয়েছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাশিম বলেন, মৃত ব্যক্তিটির করোনা পজেটিভ এসেছে তাই আকুয়া গ্রাম ‘লকডাউন’ করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/৫ এপ্রিল ২০২০/অএফএন/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন