আজ শনিবার, ০৬ জুন ২০২০ ইং

বড়লেখায় জরুরী বিভাগ ব্যতীত স্বাস্থ্য কমপ্লেক্সর সব কার্যক্রম বন্ধ

৩ চিকিৎসক ও ওয়ার্ডবয়ের করোনা শনাক্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২২ ০০:২৮:০৭

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন চিকিৎসক ও একজন ওয়ার্ডবয়ের করোনা শনাক্ত হওয়ার কারণে হাসপাতালের রোগী ভর্তিসহ ইনডোর-আউটডোরের সব কার্যক্রম ২৬ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে সীমিত পরিসরে জরুরি বিভাগের কার্যক্রম চলমান থাকবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার রাত দশটায় উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন মেডিক্যাল অফিসার এবং একজন ওয়ার্ডবয় করোনা শনাক্ত হওয়ার কারণে হাসপাতালে রোগী ভর্তিসহ ইনডোর-আউটডোরের সকল কার্যক্রম ২৬ মে পর্যন্ত বন্ধ থাকবে। তবে শুধুমাত্র সীমিত পরিসরে জরুরি বিভাগের কার্যক্রম চলমান থাকবে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। 


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রত্নদীপ বিশ্বাস জানান, গত রোববার হাসপাতালের এক ওয়ার্ড বয়ের করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর হাসপাতালের চিকিৎসকসহ ৩৯জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এরমধ্যে ৩ চিকিৎসকের করোনা পজিটিভ ধরা পড়ে। তবে তাদের কারো করোনার কোনো লক্ষণ নেই। ধারণা করা হচ্ছে, তারা আক্রান্ত কারো মাধ্যমে সংক্রমিত হয়েছেন। তিন চিকিৎসক হাসপাতালের কোয়ার্টারে রয়েছেন। এর আগে ওই হাসপাতালের এক ওয়ার্ডবয় করোনায় আক্রান্ত হন। তিনি নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।  


এই নিয়ে বড়লেখা উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে। এরমধ্যে প্রথম আক্রান্ত এক ব্যক্তি পুরোপুরি সুস্থ হয়ে ওঠেছেন। বাকি দুই রোগী বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তবে তারা সুস্থ হওয়ার পথে রয়েছেন। 

সিলেটভিউ২৪ডটকম/২২ মে ২০২০/লাভলু/

শেয়ার করুন

আপনার মতামত দিন