আজ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং

রাজনগরে মানুষের সাহায্যে কাজ করছেন পর্তুগাল প্রবাসী মনজুর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৬ ১১:৩৬:০৯

রাজনগর প্রতিনিধি :: মহামারী করোনা ভাইরাসের প্রভাবে সারা বিশ্ব যখন বিপর্যস্ত তেমনি আমাদের এই বাংলাদেশও। খেটে খাওয়া সাধারণ মানুষগুলো অসহায় হয়ে পড়েছে সরকারি সহায়তা অপ্রতুল। এমনি সময়ে সাধারণ মানুষের সহায়তায় এগিয়ে এলেন পর্তুগাল প্রবাসী মনজুর হোসেন। বিগত কয়েকদিনে ব্যক্তিগত উদ্যোগে সহায়তা করেছেন চার শতাধিক পরিবারে। দিনমজুর অটোচালক প্রতিবন্ধীসহ সকলের দিকেই তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

পর্তুগাল প্রবাসী মনজুর হোসেন রাজনগর উপজেলার ফতেপুর ইউনিয়নের হামিদপুর গ্রামের বাসিন্দা। গত কয়েকদিনে তিনি কয়েক লক্ষ টাকা ব্যয়ে ওই ইউনিয়নের হামিদপুর বেরকুরি পশ্চিম বের করি সাহাপুর তুলাপুর ও সাদা পুর গ্রামের চার শতাধিক দিনমজুর সাধারণ মানুষের পরিবারের প্রতি বিভিন্ন প্রকারের খাদ্য দ্রব্য দিয়ে সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয় এলাকার প্রতিবন্ধী শিশু মেম্বার চেয়ারম্যানদের দ্বারে দ্বারে ঘুরেও একটি হুইল চেয়ার জোগাড় করতে পারেনি। সেটি তার নজরে আসার সাথে সাথেই তিনি ওই পরিবারের এক মাসের যাবতীয় খরচ ও একটি হুইল চেয়ার ব্যবস্থা করে দেন।

তেমনি ভাবে খেয়াঘাট বাজারের অটোরিকশা চালক সমিতির সভাপতি সরাফত আলী সহযোগিতায় তিনি বাজারের সকল অটোরিকশা চালকদের ঈদ উপহার দেন।

পর্তুগাল প্রবাসী মনজুর হোসেন জানান, সাধারণ মানুষের সহযোগিতা করতে ভালো লাগে। যখনই দেখি কোন সাধারন মানুষ কষ্টে আছে নিজের কাছে খুব খারাপ লাগে।

তিনি বলেন অসহায়, কন্যাদায়গ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর যথাসাধ্য চেষ্টা করবেন।

মনজুর হোসেন আরো বলেন, সাধারণ মানুষের কল্যাণে কাজ করা তার উদ্দেশ্য, মেম্বার চেয়ারম্যান হওয়ার কোন লোভ নেই। এটা যারা মনে করবে তারা ভুলের মধ্যে আছে। তিনি তার সাধ্যমত সাধারণ মানুষের কল্যাণে কাজ করবেন।

সিলেটভিউ২৪ডটকম/২৬ মে ২০২০/এআরএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন