আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ভয়কে জয় করা করোনাযোদ্ধা ফরহাদ চৌধুরী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ২২:০০:১৪

সিলেট :: মৌলভীবাজার জেলার কুলাউড়া কর্মধা ইউনিয়নের ভান্ডারি গাওয়ে করোনা রোগীর বাড়ি লকডাউন করলেন দুপুরে।  বিকেলে হাজীপুর ইউনিয়নের কেওলাকান্দি গ্রামে একই কাজে।  এভাবে অবিরাম ছুটে চলছেন  উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। পাশাপাশি গভীররাত পর্যন্ত চলে দাপ্তরিক কর্মযজ্ঞ।

তিনি  সম্মুখ সারির প্রচারবিমুখ এক করোনাযোদ্ধা এ টি এম ফরহাদ চৌধুরী।  কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা।
ফরহাদ চৌধুরীর জন্ম সিলেটের কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ ইউনিয়নে এক বনেদি পরিবারে । পড়াশোনা শেষ করেন শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। একজন মেধাবী শিক্ষার্থী হিসেবে বিশ্ববিদ্যালয়ের সহপাঠীদের কাছে ছিলেন অনেক প্রিয়। শিক্ষাজীবন শেষ করে কিছুদিন শিক্ষকতা করেন।প রে  বিসিএস (ব্যাচ -৩১) কোয়ালিফাই করে সরকারের প্রশাসন ক্যাডারে যোগ দেন। ছিলেন বিভিন্ন কালেক্টরে সহকারী কমিশনার। ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর  দায়িত্ব নেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার। এরপরই শুরু হয় ব্যস্ত কর্মযজ্ঞ।

জাতির জনকের জন্মশতবর্ষ  তথা  মুজিববর্ষ পালনে  যখন ব্যাপক আয়োজনের প্রস্তুতি নিচ্ছিলেন  ঠিক এমনি সময়ে দেশে করোনাভাইরাস জনিত কোভিড-১৯ এর প্রাদুর্ভাব দেখা দেয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর থেকে শুরু হয় করোনা পরিস্থিতি মোকাবেলায় অবিরাম ছুটে চলা। গত ৩ মাস  মনে হয় বিশ্রামের সময় পাননি। রাতে বিরাতে ফোন করলেও সাড়া দেন সম্মুখ সারির এই করোনাযোদ্ধা।
কথা হয় প্রচারবিমুখ  সম্মুখসারির এই করোনাযোদ্ধার সাথে। তিনি এই বিষয়ে কিছু না  লিখতে অনুরোধ করেন।  বলেন, আমি যা করছি এটা একজন সরকারি কর্মচারী হিসেবে আমার উপর অর্পিত দায়িত্ব পালন, এর বেশি কিছু নয়।

সিলেটভিউ২৪ডটকম/০৪ জুন ২০২০/শাদিআচৌ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন