আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে কুলাউড়ায় মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০৭ ১৭:৫৪:০১


নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: সিলেটের এমসি কলেজ ও নোয়াখালীর বেগমগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিককালে নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করে যৌথভাবে কুলাউড়ার বিভিন্ন সামাজিক সংগঠন।
৭ অক্টোবর বুধবার দুপুরে স্টেশন চৌমুহনী এলাকায় উপজেলার ২৮ টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন-সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এই মানববন্ধনে একাত্মতা পোষণ করে অবস্থান নেয়।
সম্মিলিত সামাজিক সংগঠন ও সচেতন নাগরিকবৃন্দের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা সারাদেশে চলমান নারী ধর্ষণ, নির্যাতন, নিপীড়ন ও যৌন হয়রানির তীব্র প্রতিবাদ জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
নবীন সংগঠক হুমায়ুন কবির সাহান ও আশিকুল ইসলাম বাবু'র যৌথ সঞ্চালনায় বক্তব্য দেন সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, সহ-সম্পাদক এম. আতিকুর রহমান আখই, ক্রীড়া সংগঠক রবিউল আউয়াল মিন্টু, ব্যবসায়ী এইচডি রুবেল, সংগঠক নাজমুল বারী সোহেল, সাংবাদিক শাকির আহমদ প্রমুখ।
প্রতিবাদ সভায় একাত্মতা পোষণ করে বক্তব্য দেন প্রথম আলো বন্ধু সভা, ইকরামুল মুসলিমিন মৌলভীবাজার, স্বপ্নের ঢেউ ফাউন্ডেশন, কুলাউড়া কোভিড-১৯ লাশ দাফন টিম, কিন্ডার গার্টেন জুনিয়র স্কুল শিক্ষক সমিতি, হাসিখুশি রক্তদান সংস্থা, ট্রাভেলার্স অব কুলাউড়া, পালের মোড়া সেতু রক্ষণাবেক্ষণ কমিটি, আব্দুল বারী স্মৃতি সংঘের নেতৃবৃন্দ।
মানববন্ধন আয়োজনে অগ্রনী ভূমিকা পালন করে ২২ টি সামাজিক সংগঠন। এগুলো হলো- কাদিপুর যুব সমাজ, কুলাউড়া মুক্ত স্কাউটস গ্রুপ, অভিলক্ষ্য কুলাউড়া, নিরাপদ চিকিৎসা চাই, আলোর পাঠশালা, সোশ্যাল কেয়ার অব নেশন, প্লাটুন টুয়েলভ, রাইজিং স্টার ক্লাব, রক্তদান সামাজিক সংগঠন হিংগাজিয়া, ইসলাহুল উম্মাহ পরিষদ, প্রয়াস, নিরাপদ স্বাস্থ্য রক্ষা সামাজিক সংগঠন, ব্রাইট কুলাউড়া, রক্তদান ও যুব সমাজ ফাউন্ডেশন, খিদমাহ ব্লাড ব্যাংক কুলাউড়া, একটিভ বয়েস কুলাউড়া, কুলাউড়া সমস্যা ও সম্ভাবনা, নবারুন, কুলাউড়া স্টুডেন্ট এসোসিয়েশন, কুলাউড়া রক্তদান সংগঠন, কুলাউড়া শান্তি পরিষদ, কালেরকণ্ঠ শুভ সংঘ কুলাউড়া।
সিলেটভিউ২৪ডটকম/৭অক্টোবর২০২০/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন