আজ শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ ইং

কমলগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৮ ১৯:৫৯:১১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক বাজার মনিটরিং ও অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল (২৮ অক্টোবর) বুধবার দুপুরে শমশেরনগর বাজারে এই অভিযান পরিচালিত হয়।
 
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার এর সহাকারী পরিচালক মো. আল-আমীনের নেতৃত্বে শমশেরনগর বাজার মনিটরিং ও অভিযান পরিচালিত হয়। এসময়ে বিভিন্ন অনিয়মের দায়ে জনি হোটেলকে ২ হাজার টাকা, নাছির আলী সবজি দোকানকে ৫ শ’ টাকা, পাল স্টোরকে ১ হাজার টাকা, হারুন মিয়ার মাংসের দোকানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ক্রেতা আহাদ আলীর অভিযোগের সত্যতা প্রমাণ হওয়ায় পঁচা মাংস বিক্রি করায় কামরুল মিয়ার মাংসের দোকানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার ২৫ শতাংশ হিসাবে অভিযোগকারী আহাদ মিয়াকে নগদ ১৫শ’ টাকা প্রদান করা হয়। মোট ৫টি প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার এর সহাকারী পরিচালক মো. আল-আমীন বলেন, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে সে লক্ষ্যে বাজার মনিটরিং ও কার্যক্রম চলমান থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/২৮ অক্টোবর ২০২০/জেএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন