আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে ১৭ দেশের রানারদের ‌‘আল্ট্রা ট্রেইল ম্যারাথন’ ২৯ জানুয়ারি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৯ ১৬:১৭:১৭

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে শমশেরনগরে আগামী (২৯ জানুয়ারি) ১৭টি দেশের ৭ শতাধিক রানারদের অংশ গ্রহনে প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হবে।

বিটিআরএ (বাংলাদেশ ট্রেইল রানিং এসোসিয়েশন) সদস্য শমশেরনগর রানার্স কমিউনিটি (এসএনআরসি) আয়োজনে এ ম্যারাথন হবে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) শমশেরনগর আরপি টাওয়ারে মিট দা প্রেস-এর মাধ্যমে আয়োজকরা এ তথ্য দেন।

শমশেরনগর ইউনিয়নের চেয়ারম্যান মো. জুয়েল আহমেদের সভাপতিত্বে মিট দা প্রেসে লিখিত তথ্য উপস্থাপন করেন শমশেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন কমিটির সদস্য সচিব নবিল শমশেরী।

লিখিত বক্তব্যে জানা যায়, ২৯ জানায়ারী ৩টি ধাপে যথাক্রমে ১০ কি.মি, ২১.১ কি.মি. ও ৫০ কি.মি. দূরত্বের প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন ভোর ৫টায় অংশ গ্রহনকারী রানার শমশেরনগর চা বাগান ফুটবল মাঠে এসে রিপোর্ট করবেন।  

ভোর সাড়ে ৫টায় প্রথমে শুরু হবে ৫০ কি.মি, ভোর ৬টায়, ২১দশমিক ১ কি.মি. ও ভোর সাড়ে ৬টায় সব শেষে শুরু হবে  ১০ কি.মি. দূরত্বের রানিং। রানাররা ট্রেইল রান করে শমশেরনগর চা বাগান মাঠে শেষ করে বিকাল ৩টায় সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে।

আয়েজক কমিটির সদস্য সচিব নবিল শমশেরী আর বলেন, প্রথমবারের মত ট্রেইল ম্যারাথনে ভারত, শ্রীলঙ্কা, ভুটান, জার্মানীসহ ১৭টি দেশের ৩০ জনসহ ৭ বাংলা দেশের নারী-পুরুষ সমন্বয়ে ৭ শতাধিক রানার নিবন্ধন সম্পন্ন করেছেন।

বাংলাদেশের পতাকা বহনকারী যারা বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করেছেন এমন বেশ কয়েকজন রানারও এ আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিচ্ছেন। দেশী-বিদেশী রানারদের অংশ গ্রহনে আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ গ্রহনকারীদের নিরাপত্তা, স্বাস্থ্য সেবা দেখাশুনা সার্বিক বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

স্থানীয় এলাকাবাসী, স্থানীয় প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ ম্যারাথন হচ্ছে বলে আয়োজক কমিটি জানান।

অংশগ্রহনকারী রানাররা স্থানীয় রিসোর্ট, গেষ্ট হাউজ সমূহ ও শ্রীমঙ্গলের অনেকগুলো রিসোর্ট ও গেষ্ট হাউজ ২৮ ও ২৯ জাুনয়ারির জন্য আগাম বুকিং করে নেওয়া হয়েছে। চা বাগান ও পাহাড়ের বেষ্টিত এলাকায় এ আয়োজনের মাধ্যমে শমশেরনগরের ইতিহাস ঐতিহ্য ও দর্শনীয় স্থান বাংলাদেশ তথা বিশ্বের মাঝে তুলে ধরা তাদের লক্ষ্য।



সিলেটভিউ২৪ডটকম/জেএ/এসডি-৬

শেয়ার করুন

আপনার মতামত দিন