আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ার ‘গরিবের ডাক্তার’ ননী গোপাল মিত্র আর নেই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৫ ২২:২৪:২৫

মৌলভীবাজার :: মৌলভীবাজারের কুলাউড়ার বিশিষ্ট সমাজসেবী  ডাক্তার ননী গোপাল মিত্র আর নেই। সোমবার (২৫ জানুয়ারি) রাত সোয়া ৮টার দিকে কুলাউড়ার দক্ষিণ বাজারে উনার নিজ বাসভবনে ৮৯ বছর বয়সে পরলোকগমন করেন।

গরিবের ডাক্তার ননীগোপাল ছিলেন কুলাউড়ার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। কুলাউড়া মহাত্মা গান্ধীর অসহযোগ আন্দোলন, ব্রিটিশ বিরোধী আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে উনার অবদান ছিল স্মরণীয়। কুলাউড়ার শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান শ্মশান ঘাট, প্রতিষ্টায় তিনি ছিলেন অগ্রণী। স্বর্গীয়  নিকুঞ্জ বিহারি গোস্বামী, পূর্ণেন্দু কিশোর সেন গুপ্ত সহ অন্যান্যরা মিলে রঙ্গিয়ারকুলে গান্ধীজীর আদর্শে আশ্রম প্রতিষ্টায় ও তিনি সংযুক্ত ছিলেন। শমশের নগরের মির্জাপুর গ্রামে ১৯৩২ সালে ডাক্তার ননীগোপাল মিত্রের জন্ম। তারপর ১৯৫২ সালে কুলাউড়া শহরের দক্ষিণ বাজারে স্থায়ীভাবে বসবাসের জন্য চলে আসেন। মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় তার শেষকৃত্য অনুষ্টিত হবে।

শোক : ডাক্তার ননী গোপাল মিত্রের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে  শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর , সাবেক সংসদ সদস্য নবাব আলী আব্বাস।


সিলেটভিউ২৪ডটকম / প্রেবি / ডালিম-১৪

শেয়ার করুন

আপনার মতামত দিন