আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

শ্রীমঙ্গল অগ্নিকাণ্ডে ৮ টি বসতবাড়ি পুড়ে ছাই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৮ ০০:১০:৫০

শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরতলীর পূর্ব শ্রীমঙ্গল এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ৮ টি ঘর পুড়ে ছাই হয়েছে। এবসত ঘরের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

রবিবার রাত সাতটার দিকে উপজেলার পূর্ব শ্রীমঙ্গল এলাকার এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রতিবেশি ও ফায়ার সার্ভিসের সদস্যরা আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের ইউনিট প্রধান আব্দুল আহাদ জানান, আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে নিরূপণ করা যাবে। তবে স্থানীয়রা ধারনা করছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুছ ছালাম রাজা জানান, ভয়াবহ এ আগুনে পুড়ে ৮ টি ঘরসহ, ধান ও ঘরের ভিতরে থাকা সব কিছু পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত খচির মিয়ার ছেলেকে বিদেশ পাঠানোর জন্য ৩ লক্ষ ৬০ হাজার টাকা ঘরের ভেতরে ছিলো সে টাকাও পুড়ে যায়। এ অগ্নিকান্ডে আনুমানিক প্রায় ১০ থেকে ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্থ হারুন মিয়া, মাসুক মিয়া, মাহমুদ মিয়া, আসুক মিয়া, ইদন মিয়া, মুহিবুল হাসান, আজিজুল মিয়া ও খছির মিয়া, বলেন, আমাদের পরিবার গুলোর সদস্যেদের পড়নের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। ঘরের ভেতরে থাকা ধান চাল, গুণগত মানের ফার্নিচার, টিভি, ফ্রিজ ৪ টি একেবারে পুড়ে গিয়েছে। নতুন করে ঘর তৈরী করার মত আমাদের কোন অবস্থা নেই।
ক্ষতিগ্রস্তদের ৭ জনই সবজি বিক্রেতা ও ১জন কৃষক।

এলাকার পঞ্জায়েত সরদার মো. ছুরুক মিয়া জানান, আগুনে ৮টি ঘর একেবারে পুড়ে ছাই হয়েছে। যাদের ঘর পুড়েছে বর্তমানে নতুন করে ঘর বানানো তাদের পক্ষে সম্ভব নয়।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-১

শেয়ার করুন

আপনার মতামত দিন