আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

ইউএনও’র হাতে কাঁচি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-২৩ ০০:৪৩:৩৯

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ::  স্বেচ্ছাসেবকদের নিয়ে বাইক্কাবিল হাইল হাওরে বোরো ধান কেটে দিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নজরুল ইসলাম।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার হাইল হাওরে ইউএনওর উদ্যোগে নিচু জমিতে গ্রামের কৃষকদের ধান কাটা হয়। এতে স্বেচ্ছাসেবক হিসেবে অংশ নেন সরকারি কর্মকর্তা,রাজনৈতিক কর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।

 জানা যায়, শ্রীমঙ্গলের ইউএনও আসন্ন অতিবৃষ্টিসহ দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের কথা বিবেচনা করে বুধবার (২১ এপ্রিল) উপজেলা প্রশাসনের ফেসবুক পেজে আগ্রহী সেচ্ছাসেবীদের হাওরে কৃষকের ধান কাটার আহ্বান জানান। এতেই ব্যাপক সাড়া পাওয়া যায়।

কৃষক জসিম উদ্দিন বলেন, বৃষ্টিপাত হওয়ার কথা শুনে চিন্তায় পড়েছিলাম। সময়ও নেই যে এত দ্রুত ধান কেটে ফেলব। আজ অনেকেই হাতে কাস্তে নিয়ে আমার জমিতে এসে তারা ধান কেটে দিলেন। একই কথা জানালেন কৃষক রুবেল মিয়া।

শ্রীমঙ্গল উপজেলা নির্বার্হী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, হাওরে ৮০ শতাংশ ধান পেকে গেছে। আবহাওয়া অফিস থেকে তথ্য পেলাম যে সিলেট অঞ্চলে ২১ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত ভারী বৃষ্টিপাতসহ হাওরাঞ্চলে বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে। এখন যদি বন্যা হয় তাহলেও হাওরের ধানগুলো তলিয়ে যাবে। শুধু কৃষকই নন, আমরাও ক্ষতির সম্মুখীন হবো। সেটি মাথায় রেখে স্বেচ্ছাশ্রমে ধান কাটার উদ্যোগ গ্রহন করেছি।  


সিলেটভিউ২৪ডটকম / ২৩ এপ্রিল, ২০২১ / সাইফুল / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন