আজ শুক্রবার, ২৪ মে ২০২৪ ইং

হেফাজত নেতা মনির হোসেন কাসেমী আবারও রিমান্ডে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-৩০ ১৮:০০:৩৪

সিলেটভিউ ডেস্ক :: হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুফতি মনির হোসেন কাসেমীর ফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৩০ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ২০১৩ সালের পল্টন থানার নাশকতা মামলায় তিন দিনের রিমান্ড শেষে আজ তাকে আদালতে হাজির করা হয়। এরপর চলতি বছরের পল্টন থানার নাশকতার মামলায় ফের ১০ দিনের রিমান্ডের আবেদন করে তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৬ মে পল্টন থানার নাশকতা মামলায় তার তিন দিন এবং ২২ মে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২১ মে রাত ৮টায় রাজধানীর বারিধারা থেকে কাসেমীকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ।

এ বিষয়ে গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমান বলেন, কাসেমী এজাহারভুক্ত আসামি। তার বিরুদ্ধে ২০১৩ সালে শাপলা চত্বরে নাশকতা ও ২০২০ সালের কিছু মামলা রয়েছে। এছাড়া সম্প্রতি হেফাজতের বিভিন্ন নেতার বিরুদ্ধে দায়ের করা নাশকতা মামলায়ও তিনি আসামি। এসব মামলার আসামি হিসেবেই তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, মনির হোসেন কাসেমী হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় অর্থ সম্পাদক ছিলেন। তিনি জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব এবং জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতামিম।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধ কর্মসূচির নামে লাঠিসোঁটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন হেফাজতের কর্মীরা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।



সিলেটভিউ২৪ডটকম/ঢাকাপোস্ট/এসডি-১৫

শেয়ার করুন

আপনার মতামত দিন