আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

খালেদার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপি’র মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৫ ১১:৪৯:৫১

সিলেটভিউ ডেস্ক :: দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করছে বিএনপি। দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুধবার বেলা ১১টা থেকে পালিত হচ্ছে এই কর্মসূচি। এছাড়া সারাদেশেও একই কর্মসূচি পালন করছেন বিএনপির নেতাকর্মীরা।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক ঘণ্টার এই মানববন্ধন হওয়ার কথা থাকলে শেষ মুহূর্তে প্রশাসনের অনুমতি না পাওয়ায় দলীয় কার্যালয়ের সামনে এই মানববন্ধনের আয়োজন করে বিএনপি।

বেলা ১১টা থেকে মানববন্ধন আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টার পরেই ব্যানার নিয়ে সড়কে দাঁড়িয়ে যান নেতাকর্মীরা।  এতে অংশ নিয়েছেন বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সিনিয়র নেতারা।

এদিকে মানববন্ধন ঘিরে কড়া নিরাপত্তা বেষ্টনি গড়ে তুলেছে পুলিশ। নয়াপল্টন ও আশপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডিত হয়ে নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন খালেদা জিয়া। এরপর থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে দফায় দফায় বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিএনপি। গত শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকে নতুন কর্মসূচি ঠিক করে দলটি। খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বিএনপির বিভিন্ন কর্মসূচি রয়েছে।

এর অংশ হিসেবে গত রবিবার দুপুরে রাজধানীর বাড্ডা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। এতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন। তবে পরদিন সোমবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বিক্ষোভ করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেখান থেকে অন্তত ২১ নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি।

সিলেটভিউ২৪ডটকম/২৫এপ্রিল২০১৮/ডেস্ক/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন