আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

শুভেচ্ছা বিনিময়ের আড়ালে কোরবানি বাণিজ্যের হিসাব নিবেন মির্জা ফখরুলরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২১ ১৪:৩৪:৫৩

সিলেটভিউ ডেস্ক :: দুর্নীতির দায়ে কারারুদ্ধ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে কোরবানি ঈদের শুভেচ্ছা বিনিময়ের অনুষ্ঠান আয়োজনের জন্য মির্জা ফখরুলকে আদেশ দিয়েছেন লন্ডনে উদ্বাস্তু হিসেবে বসবাসকারী বিএনপি নেতা তারেক রহমান।

সূত্র বলছে, ঢাকায় শুভেচ্ছা বিনিময়ের আড়ালে মূলত কোরবানির ঈদে চামড়া বাণিজ্য, চামড়া ছিনতাই, গরু চোরাচালান, চাঁদাবাজীর টাকার হিসাব নেওয়া পরিকল্পনা রয়েছে তারেক রহমানের। শুভেচ্ছা বিনিময় করে গোপনে নেতা-কর্মীদের টাকার হিসাব নিয়ে লন্ডনে নির্ধারিত ফি পাঠানোর জন্যই মির্জা ফখরুলের মাধ্যমে এই আয়োজন করতে চান তারেক। তবে মির্জা ফখরুলকে অনুষ্ঠান আয়োজনের একক দায়িত্ব দেওয়ায় রিজভীপন্থি নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

লন্ডন বিএনপি সূত্রে জানা যায়, প্রতিবার বিএনপি নেত্রী ঈদে নেতা-কর্মী, সাধারণ মানুষ, কূটনীতিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এতে করে দেশবাসী বিএনপির কর্মতৎপরতা সম্পর্কে অবগত হতে পারে। দেশবাসী জানতে পারে যে বিএনপি রাজনীতিতে এখন সচল আছে। কিন্তু বেগম জিয়া জেলে থাকার কারণে এবার তিনি শুভেচ্ছা বিনিময় করতে পারবেন না। সুতরাং মির্জা ফখরুলকে দিয়ে প্রক্সি দেওয়ার পরিকল্পনা করছেন তারেক।

বিএনপির পল্টন পার্টি অফিস সূত্রে জানা যায়, শুভেচ্ছা বিনিময়ে আড়ালে মূলত নেতা-কর্মীদের কাছ থেকে ঈদকে কেন্দ্র করে চামড়ার ব্যবসা, চামড়া ছিনতাই, গরু চোরাচালান এবং চাঁদাবাজীর হিসাব নিতে চান তারেক। তিনি যেহেতু দেশে আসতে পারবেন না, তাই তার প্রতিনিধি হিসেবে মির্জা ফখরুল শুভেচ্ছা বিনিময়ের নামে হিসাব-নিকাশ করে লন্ডনে নির্ধারিত ফি পাঠানোর ব্যবস্থা করবেন। এই কাজে মির্জা ফখরুলকে সাহায্য করবেন মির্জা আব্বাস। এদিকে শুভেচ্ছা বিনিময়ের দায়িত্ব দুই মির্জাকে দেওয়ায় মনে মনে ক্ষুব্ধ হয়েছেন রিজভী আহমেদ ও তার অনুসারীরা। সূত্রের খবরে জানা গেছে, বাড়াবাড়ি করার জন্য দুই মির্জাকে শায়েস্তা করা এমনকি ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে অনুষ্ঠান পণ্ড করে দেওয়ার মতও গোপন পরিকল্পনা হাতে নিয়েছেন রিজভী আহমেদ ও তার অনুসারীরা।

এই বিষয়ে রিজভীপন্থি দ্বিতীয় সারির নেতা আহমেদ সুমন বলেন, বিএনপির রাজনীতি করা মানে গোলামি করা। তারেক রহমান আমাদের প্রভু, আর কর্মীরা হলো হাবশি গোলাম। নেতা বলেছেন তাই দুই মির্জা শুভেচ্ছা বিনিময়ের আড়ালে চাঁদার ভাগ নিবেন। দল করে একফোঁটা শান্তি পেলাম না আমরা।

শেয়ার করুন

আপনার মতামত দিন