আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সৈয়দ আশরাফকেই মনোনয়ন দিতে চান প্রধানমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৪ ০১:১৬:৪৭

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকেই কিশোরগঞ্জ-১ আসনে মনোনয়ন দিতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেশ কয়েকমাস ধরে বাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সৈয়দ আশরাফ। তাঁর আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে এবার মোট ১১ জন দলীয় মনোনয়ন ফরম তুলেছেন। জমাও পড়েছে সব। সৈয়দ আশরাফের নামেও মনোনয়ন ফরম তোলা হয়েছে। এই ১১ জনের মধ্যে দুজন আশরাফের আপন ভাই, একজন চাচাতো ভাই। বাকিদের প্রায় সবাই এলাকায় ব্যাপক পরিচিত এবং প্রভাবশালী।

কিশোরগঞ্জ-১ আসনের গত চার বারের সংসদ সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থ না হলে তার মনোনয়ন নিয়ে হয়তো কোনো প্রশ্ন থাকত না। তিনি অসুস্থ বলেই পরিবারের সদস্যসহ অনেকেই মনোনয়ন চাচ্ছেন। তবে আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৈয়দ আশরাফকেই এ আসনে মনোনয়ন দিতে চান। গত দুদিন আগে গণভবনে কয়েকজন নেতার সামনেই তিনি বলেন, যত অসুস্থই হোক আশরাফই নির্বাচন করবেন। প্রয়োজনে ওর নির্বাচনী প্রচারণা আমি করব।

খোঁজ নিয়ে জানা গেছে, সৈয়দ আশরাফের যে দুই ভাই মনোনয়ন ফরম জমা দিয়েছেন তারা হচ্ছেন মেজর জেনারেল (অব.) সৈয়দ শাফায়েতুল ইসলাম এবং সৈয়দ মঞ্জুরুল ইসলাম। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব ছিলেন শাফায়েত। আর মঞ্জুরুল ইসলাম লন্ডন প্রবাসী। সৈয়দ আশরাফের চাচাতো ভাই সৈয়দ আশফাকুল ইসলাম টিটোও মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজো ছেলে রাসেল আহমেদ তুহিন গত কয়েক মাস ধরেই এ আসনে মনোনয়ন পাওয়ার আশায় এলাকায় যোগাযোগ বাড়িয়েছেন। তিনিও মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য গঠিত অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, স্থানীয় পৌর মহিলা কলেজের অধ্যক্ষ শরিফ আহমেদ সাদী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া মশিউর রহমান হুমায়ুন, কিশোরগঞ্জ জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদ সভাপতি দীন মোহাম্মদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, অধ্যক্ষ গুলশান আরা বেগম এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা এম এ হান্নান মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন