আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর: কাদের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-১৯ ১৬:২৩:১২

সিলেটভিউ ডেস্ক :: দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ও কঠোর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার শেখ হাসিনার ‘স্বদেশ প্রত্যাবর্তনের ৪ দশকে মানবতার আলোকবর্তিকা দেশরত্ন শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা এবং চারটি হাসপাতালে চারটি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা ও চারটি সংগঠনের শিক্ষা সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অনুষ্ঠানটির আয়োজন করে। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে এতে ভার্চুয়ালি যুক্ত হন।

দুর্নীতির সংবাদ প্রকাশের জন্য সরকার দমন-পীড়ন চালাচ্ছে, এমন বক্তব্য যারা দিচ্ছেন তাদের বক্তব্য আদৌ সত্য নয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ও কঠোর।’

বিএনপি প্রতিটি ইস্যু নিয়ে রাজনীতি করার অপচেষ্টা করে কিন্তু তাদের সে অপচেষ্টা হালে পানি পায় না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের এক সঙ্কটময় সময়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মাত্র ৩৪ বছর বয়সে দলের দায়িত্ব গ্রহণ করেন। সুনিপুণ সাংগঠনিক দক্ষতা ও দূরদর্শী নেতৃত্বের গুণে জাতির পিতার এই সংগঠনকে শত প্রতিকূল অবস্থার মধ্যেও সুদৃঢ় ভিত্তির ওপর দাঁড় করান শেখ হাসিনা। ১৯৯৬ সালে দীর্ঘ ২১ বছর পর দেশি-বিদেশি সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে জনগণের বিপুল সমর্থন নিয়ে শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করেন।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে একটানা তৃতীয়বারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করে চলছেন শেখ হাসিনা। শেখ হাসিনা সাত দশক বয়সী আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন চার দশক ধরে। পৃথিবীর খুব কম রাজনীতিবিদের ভাগ্যেই এমনটি ঘটেছে।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আরও বক্তব্য রাখেন সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক ও আবদুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যকরী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আবদুল আউয়াল শামীম, পারভীন জাহান কল্পনা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. শরফুদ্দীন আহমেদ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।

পরে বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/জাগোনিউজ/এসডি-১১

শেয়ার করুন

আপনার মতামত দিন