আজ রবিবার, ২৩ জুন ২০২৪ ইং

ওবায়দুল কাদের খুব ভালো মানুষ: ফখরুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৩ ২০:০৯:২৮

সিলেটভিউ ডেস্ক :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের খুব ভালো মানুষ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক খুব ভালো মানুষ। কিন্তু আওয়ামী লীগ নেতারা দুঃস্বপ্ন দেখছেন। তাকে বলবো দয়া করে সব সময় দুঃস্বপ্ন দেখবেন না। দুঃস্বপ্ন না দেখার উপায় আছে। ভালোবাসা সৃষ্টি করুন নিজেদের মধ্যে। অত্যাচারের পথ ছেড়ে দিন। সঠিক গণতান্ত্রিক উপায়ে দেশ পরিচালনা করুন। দেখবেন দুঃস্বপ্ন দেখছেন না।

রোববার (২৩ মে) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, আপনাদের এতো ভয় কেন? কারণ আপনাদের পায়ের নিচে মাটি নেই। আপনারা এখন সামরিক-বেসামরিক আমলাদের নিয়ে দেশ চালাচ্ছেন। গোয়েন্দাদের সব সময় লাগিয়ে দেয়া হয় সাংবাদিকদের পেছনে।

বিএনপি মহাসচিব বলেন, করোনাভাইরাসের টিকা সংগ্রহে সরকার শুরু থেকেই দুর্নীতি, অযোগ্যতার কারণে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। ভারতের সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে চুক্তিকৃত টিকা না পাওয়ায় এবং অন্যান্য উৎসগুলোর সঙ্গে চুক্তি না করায় টিকাপ্রাপ্তি একেবারেই অনিশ্চিত হয়ে পড়েছে। জনগণের জীবন বিপন্ন হয়ে পড়ছে। রাশিয়া ও চীন থেকে টিকাপ্রাপ্তিও স্বাস্থ্যমন্ত্রণালয়ের বিলম্ব ও অযোগ্যতার কারণে অনিশ্চিত হয়ে পড়েছে। খোদ পররাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে এ জন্য দায়ী করেছেন।

তিনি বলেন, আমরা করোনা আক্রমণের শুরু থেকেই বিকল্প উৎস সন্ধান এবং যথাযথ ব্যবস্থা গ্রহণের কথা বলেছিলাম। ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহভাবে খারাপ হওয়া এবং ব্ল্যাক ফাঙ্গাসের মহামারি আকার ধারণ করায় জনগণের মধ্যে প্রচণ্ড হতাশা ও ভীতির সৃষ্টি হয়েছে। অবিলম্বে এই বিষয়গুলোর বিস্তারিত ব্যাখ্যা এবং টিকাপ্রাপ্তির রোডম্যাপ জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানাচ্ছি। সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থায় ব্যর্থতার কারণে সরকারের এখনই পদত্যাগ করা উচিত। টিকাপ্রাপ্তি সংক্রান্ত বিষয়টির সকল দায় সরকারকেই নিতে হবে।



সৌজন্যে :  পূর্বপশ্চিমবিডি
সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ জিএসি-২৩

শেয়ার করুন

আপনার মতামত দিন