আজ শুক্রবার, ২৪ মে ২০২৪ ইং

'১০-১২ বছর ধরে বিশ্বের সেরা অল-রাউন্ডার হওয়া কিন্তু রসিকতা নয়'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৭ ২১:৫৭:৪৪

সিলেটভিউ ডেস্ক :: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই প্রত্যাশা অনুযায়ী এখনো পারফরমেন্স করতে পারেননি বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। আইপিএল শেষ করে দুই সিরিজ পর আবারো তিনি জাতীয় দলের জার্সি গায়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামেন। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। দলের চার সিনিয়রের অন্যতম মাহমুদউল্লাহ রিয়াদের মতে, সাকিবের ফর্ম নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

প্রথম ওয়ানডেতে সাকিব ব্যাট হাতে ১৫ রান ও ১ উইকেট শিকার করেন। বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় ম্যাচে শূন্য রানে আউট হয়ে যান। এরপর অবশ্য বল হাতে নেন ২ উইকেট। তারপরও মুশফিক-মাহমুদউল্লাহর ব্যাটিং এবং মেহেদি হাসান মিরাজের বোলিং নৈপুন্যে প্রথম দুই ম্যাচই জিতেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ বলেন, 'সাকিবকে নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সে নিজের খেলা সর্ম্পকে অবগত। সে জানে তাকে কী করতে হবে। ১০-১২ বছর ধরে এক নম্বর অল-রাউন্ডার হয়ে থাকা কিন্তু কোনো রসিকতা নয়। প্রথম ম্যাচে ভালো শুরুর পর সে তা ধরে রাখতে পারেনি। তবে আমি নিশ্চিত, আগামীকাল সে বড় ইনিংস খেলবে।'

ওয়ানডে ফরম্যাটে আরও দুটি নতুন রেকর্ড গড়তে ১টি উইকেট প্রয়োজন সাকিবের। একটি বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী এবং অন্যটি এক ভেন্যুতে সর্বোচ্চ উইকেট নেয়ার রেকর্ড। বর্তমানে ২৬৯ উইকেট নিয়ে মাশরাফি বিন মুর্তজার সাথে সমান অবস্থানে আছেন সাকিব। আর একটি ভেন্যুতে সর্বোচ্চ শিকারের তালিকায় ১২২ উইকেট নিয়ে তিনি আছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের পাশে। আগামীকাল তৃতীয় ও শেষ ম্যাচে ১টি উইকেট পেলেই মাশরাফি ও আকরামকে টপকে নতুন রেকর্ড গড়বেন সাকিব।



সৌজন্যে : কালের কণ্ঠ
সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/জিএসি-৪২

শেয়ার করুন

আপনার মতামত দিন