আজ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪ ইং

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-২৪ ১০:৪০:৫৭

সিলেট ভিউ ডেস্ক :  স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটি ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে মঙ্গলবার (২৩ মার্চ)। স্বাধীনতা সুবর্ন জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির আহ্বায়ক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয় সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিবের সভাপতিত্বে সুর্বন জয়ন্তী উদযাপন সমন্বয় কমিটির সদস্য সচিব কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।
সভায় মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটি এই অঞ্চলে বছরব্যাপী সুবর্ণ জয়ন্তীর কি কি প্রোগ্রাম পালন করবে সেই বিষয়ে  জাতীয় কমিটির আহ্বায়ক এবং সদস্য সচিবের সঙ্গে মতবিনিময় করেন। মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটি কর্তৃক বছর ব্যাপী এই অঞ্চলে কেন্দ্রীয় ভাবে এবং প্ৰত্যেকটি দেশে আলাদা আলাদা বিভিন্ন প্রগ্রাম করার প্রস্তাব সভায় উপস্থাপন করা হলে জাতীয় উদযাপন কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন প্রস্তাব গুলো সমর্থন করে এগুলো বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেন।

প্রধান অতিথির বক্তব্যে  ড. খন্দকার মোশাররফ হোসেন আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব নিয়ে আওয়ামী লীগ নোংরা খেলায় লিপ্ত। আসলে আল জাজিরার সংবাদ ধামাচাপা দিয়ে মানুষের মনোযোগ অন্যদিকে ফিরিয়ে নিয়ে যেতেই জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব নিয়ে আওয়ামী লীগ নাটক শুরু করেছে। কিন্তু তাদের ষড়যন্ত্র দেশের মানুষ সফল হতে দেবে না।

বিশেষ অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, জিয়াউর রহমান জাতীয়তাবাদের প্রবক্তা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হিসেবে সমাদৃত। দেশের সঙ্কট মুহূর্তে ত্রাণকর্তা হিসেবে তিনি বারবার দেশকে সঙ্কট থেকে মুক্ত করেছেন।

সভার সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব বলেন, জিয়াউর রহমান ছাড়া স্বাধীন বাংলাদেশের ইতিহাস রচনা করা সম্ভব নয়। জিয়াউর রহমান বাংলাদেশের আপামর জনগণের হৃদয়ে রয়েছেন। তিনি কঠিন হুঁশিয়ারি দিয়ে সরকারের পদত্যাগ দাবি করে বলেন, খেতাব বাতিলের সিদ্ধান্ত থেকে সরে আসেন। সভার শুরুতে পবিত্র কুরআন তেলায়াত করেন শেখ ছায়েদুল হক। সভায় বক্তব্য রাখেন, সালাউদ্দিন আহমদ,মিছবাহ উদ্দিন নুর হুসেন, মফিজুল ইসলাম বাবুল, চুন্নু মুল্লা, ফয়ছল মাহমুদ চৌধুরী, মকবুল হুসেন, মুল্লা,কেফায়েত উল্লাহ চৌধুরী সি আই পি, মীর মনিরুজ্জাম তপন, জাকির হুসেন,আ ক ম রফিকুল ইসলাম।



সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৩

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...
  •   ৭ লাখের ভিসা খরচে বেতন মেলে ২২ হাজার