আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় জলাতঙ্ক রোধে অবহিতকরণ সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৩ ২০:১১:২৯

কুলাউড়া প্রতিনিধি :: ২০২২ সালের মধ্যে বাংলাদেশ থেকে জলাতঙ্ক রোগ নির্মূলের লক্ষ্যে কুলাউড়া উপজেলায়  কুকুরের টিকাদান কর্মসূচি (এমডিভি) বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আগামী ১৬ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত (৫ দিন ব্যাপী) কুলাউড়া পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নে বেওয়ারিশ কুকুরদের র‌্যাপিড ভ্যাকসিনের আওতায় এনে এই জলাতঙ্ক রোগ নির্মূল করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. নুরুল হক।

মঙ্গলবার ১৩ নভেম্বর উপজেলা পরিষদ সভাকক্ষে এ উপলক্ষে এক অবহিতকরন সভার আয়োজন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. নুরুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল লাইছ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী মাও. ফজলুল হক খান সাহেদ, ভাইস চেয়ারম্যান নারী নেত্রী নেহার বেগম, বরমচাল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আহবাব চৌধুরী শাজাহান, উপজেলা আরএমও ডা. জাকির হোসেন প্রমুখ।

সভায় জানানো হয়, কুকুরকে ভ্যাকসিন প্রদানের জন্য পঞ্চগড় থেকে প্রায় অর্ধশতাধিক লোকের একটি বিশেষজ্ঞ টিম আসবে। প্রতিটি ইউনিয়নে ৪ জন করে বিশেষজ্ঞ এবং স্থানীয়ভাবে আরও ৬ জন করে স্বেচ্ছাসেবক কাজ করবেন।

প্রকল্পটি বাস্তবায়নের জন্য প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান-ইউপি সদস্যের সহযোগিতা লাগবে বলে জানান কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ নুরুল হক।

সিলেটভিউ২৪ডটকম/১৩ নভেম্বর ২০১৮/এসএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন