আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

মনোনয়ন বাতিল প্রসঙ্গে যা বললেন সাবেক প্রতিমন্ত্রী এবাদুর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০২ ১৯:১৬:৫২

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারে-১ (বড়লেখা-জুড়ী) আসনে বিএনপি মনোনীত প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী আইনজীবী এবাদুর রহমান চৌধুরী মনোয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার (২ ডিসেম্বর) মৌলভীবাজার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম যাচাই-বাছাই শেষে তাঁর মনোনয়নপত্র বাতিল করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, হলফনামায় আয়কর রির্টান কপির অনুলিপি জমা না দেওয়ায় কারণে বিএনপি প্রার্থী এবাদুর রহমান চৌধুরী মনোনয়নপত্র বাতিল করা হয়।

এদিকে মনোয়নপত্র বাতিল প্রসঙ্গে এডভোকেট এবাদুর রহমান চৌধুরীর তাঁর ব্যক্তিগত ফেসবুক পেজ থেকে রোববার দুপুরে একটি স্ট্যাটাস দেওয়া হয়। পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো:

‘আমার মনোনয়নপত্র বাতিল করার বিষয়টি চক্রান্ত। ১৯৮৪ সাল থেকে আমি একজন নিয়মিত করদাতা। আমার কোন ব্যাংক লোন নেই। মৌলভীবাজার-১ আসন থেকে সাতবার নির্বাচন করেছি, চারবার এমপি হয়েছি। এবারই প্রথম মনোনয়নপত্র বাতিল করা হল। আইন পেশায় আমার ৫০ বছর হয়ে গেছে। প্রতিবারের মতো এবারও আমার মনোানয়নপত্র আমি নিজে লিখে দাখিল করেছি। এ ব্যাপারে আমি নির্বাচন কমিশনে আপিল করব। বাংলাদেশর প্রচলিত আইনে আমার মনোনয়ন বাতিল করবার কোন আইনগত ভিত্তি নাই। মনোনয়ন পত্র বাতিলের দিক থেকে এবারের নির্বাচন রেকর্ড গড়েছে। দেশেনত্রী বেগম জিয়া সহ আমাদের যেসব প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

প্রসঙ্গত, আইনজীবী এবাদুর রহমান চৌধুরী জাতীয় পার্টি থেকে একবার এবং বিএনপি থেকে টানা তিনবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তিনি চারদলীয় জোট সরকারের আমলে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এসময় তিনি এলাকায় ব্যাপক উন্নয়ন করেন।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী এবাদুর রহমান চৌধুরী আওয়ামী লীগ প্রার্থী মো. শাহাব উদ্দিনের কাছে হেরে আসনটি হাতছাড়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/০২ ডিসেম্বর ২০১৮/এজেএল/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন