আজ শনিবার, ০৩ জুন ২০২৩ ইং

বড়লেখায় সরকারি জায়গা থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৫ ০০:৩৪:৫৫

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখায় সরকারি জায়গা অবৈধভাবে দখল করে গড়ে তোলা তিনটি দোকানঘর উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৪ মে) বিকেলে উপজেলার তালিমপুর ইউপির কাননগোবাজারে এই অভিযান পরিচালত হয়।


অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা।  অভিযানের সময় বড়লেখা থানার সেকেন্ড অফিসার সুব্রত কুমার দাস ও স্থানীয় ইউপি চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস উপস্থিত ছিলেন।


আদালত সূত্রে জানা গেছে, উপজেলার তালিমপুর ইউপির কাননগোবাজারের পাশ দিয়ে বয়ে যাওয়া খালের একপাশের জায়গা প্রায় ৮-৯ বছর ধরে  অবৈধভাবে দখল করে রেখেছিলেন স্থানীয় বাসিন্দা আবু বক্কর, সামছুদ্দিন ও নজরুল ইসলাম। তারা সেখানে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে আসছিলেন। সম্প্রতি সেখানে পাকা একটি ঘর তৈরি করা হয়। খবর পেয়ে সোমবার বিকেলে সেখানে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা। এসময় তিনটি দোকানঘর উচ্ছেদ করা হয়।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা বলেন, শুন্য দশমিক ৫ একর সরকারি জায়গার ওপর অবৈধভাবে দখল করে গড়ে তোলা তিনটি দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। এতে দীর্ঘদিন পর সরকারি জায়াগা দখলমুক্ত হয়েছে।



সিলেটভিউ২৪ডটকম/লাভলু 

শেয়ার করুন

আপনার মতামত দিন