আজ রবিবার, ২১ জুলাই ২০২৪ ইং

হাকালুকি ও মাধবকুণ্ডকে নিয়ে বিশেষ পরিকল্পনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৭ ১৯:১০:২১

সিলেটভিউ ডেস্ক :: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের সর্ববৃহৎ হাওর হাকালুকি ও দ্বিতীয় বৃহত্তম ইকোপার্ক মাধবকুণ্ডকে দৃষ্টিনন্দন করার লক্ষ্যে নানামুখী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, মাধবকুণ্ড জলপ্রপাতে ক্যাবল কার স্থাপনের লক্ষ্যে ভিজিলিটি যাচাই চলছে। এছাড়া জুড়ীর লাঠিটিলায় বন বিভাগের সাড়ে ৫ হাজার হেক্টর এলাকাজুড়ে সাফারি পার্ক স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। সরকারের এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে মৌলভীবাজার জেলায় পর্যটন শিল্পের নতুন দ্বার উন্মোচিত হবে।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

এছাড়াও মন্ত্রী বড়লেখার নবাগত ইউএনওকে পরিবেশের ক্ষতি হয় বিশেষ করে পাহাড় টিলা কাটা, নদী ভরাট, নদী দখল, পুকুর ভরাট, পলিথিনের ব্যবহার, মাদক ব্যবসা, চোরাচালান কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে জিরো টলারেন্সে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন।

উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদের সভাপতিত্বে ও নবাগত ইউএনও খন্দকার মোদাচ্ছির বিন আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম / যুগান্তর / ডালিম-৫

শেয়ার করুন

আপনার মতামত দিন