আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

পাক সেনাদের পাল্টা জবাবের অনুমতি ইমরান খানের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২২ ২০:২৮:২৪

কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলার ঘটনায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হওযার পর মোদি সরকার দেশটির সেনাবাহিনীকে যে কোনো পদক্ষেপ নেওয়ার অনুমতি দিয়েছেন। এরই ধারাবাহিকতায় এবার পাক প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের যে কোনো হামলা কিংবা অভিযান প্রতিহত করতে সেনাবাহিনীকে ছাড়পত্র দিয়েছেন। খবর ডন।

বৃহস্পতিবার দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক শেষে এক বিবৃতির মাধ্যমে সেনাবাহিনীকে পাকিস্তান সরকারের পক্ষ থেকে পাল্টা আক্রমণের ছাড়পত্র দেয়া হয়।

এদিকে নিরাপত্তা পরিষদের ওই বৈঠক শেষে ইমরান খান পাকিস্তানের সশস্ত্র বাহিনীর উদ্দেশ্যে বলেন, ভারতের কোনো আগ্রাসন কিংবা হামলার জবাব ব্যাপক ও সর্বতোভাবে দিতে হবে।

তিনি দেশটিকে নতুন পাকিস্তান উল্লেক করে বলেন, দেশের নাগরিকদের নিরাপত্তা দিতে সরকার বদ্ধ পরিকর।

জম্মু-কাশ্মীরের পুলওয়ামার আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। পুলওয়ামার ঘটনা নিয়ে ভারত প্রথম থেকেই পাকিস্তানকে দোষ চাপিয়ে দিয়ে আসছে। এ হামলার পর থেকে পাকিস্তানে হামলার হুমকি দিয়ে আসছে ভারত। এ নিয়ে পারমাণবিক দেশ দুটির মধ্যে উত্তেজনা বেড়েউ চলছে।

ভারতের পক্ষ থেকে অব্যাহত এমন হামলার হুমকি আসার পরই জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক ডাকেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

দেশটির প্রধানমন্ত্রী নিজে ওই বৈঠকের সভাপতিত্ব করেন। পাকিস্তান সরকারের পক্ষ থেকে সেনাবাহিনীর কাছে এমন নির্দেশ আসল।

সৌজন্যেঃযুগান্তর

শেয়ার করুন

আপনার মতামত দিন