আজ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং

মার্কিন হুমকির দাঁত ভাঙা জবাব দেয়া হবে : ইরান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২২ ২০:৪৪:৪৪

সিলেটভিউ ডেস্ক :: সীমান্তে যুক্তরাষ্ট্রের কোনো ধরনের আগ্রাসী তৎপরতা মেনে নেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছে ইরান। এ জন্য ওয়াশিংটনের পক্ষ থেকে যে জবাবই আসুক না কেন তার দাত ভাঙা জবাব দেয়ার ঘোষণা দিয়েছে দেশটি।

একটি মার্কিন গোয়েন্দা ড্রোনকে গুলি করে ভূপাতিত করার পর ইরানের ওপর হামলার নির্দেশ স্থগিত করেছেন বলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করার পর ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস মুসাভি এমন হুঁশিয়ারি দিয়েছেন।

মুসাভি বলেন, ওয়াশিংটনের পক্ষ থেকে যে সিদ্ধান্তই নেয়া হোক না কেন ইরানের সীমানা লঙ্ঘনের কোনো অনুমতি কাউকে দেয়া হবে না। ইরানের সার্বভৌমত্বের বিরুদ্ধে কোনো হুমকি আসলে তা প্রতিরোধ করার জন্য তেহরান সম্পূর্ণ প্রস্তত আছে।


তিনি বলেন, আমাদের সিদ্ধান্ত ওয়াশিংটনের সিদ্ধান্তের ওপর আটকে থাকবে না। ইরানের সীমানা লঙ্ঘন করা হলে আমরা তা শক্তহাতে প্রতিরোধ করবো। সেখানে হুমকি থাকুক আর না থাকুক।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) গত বৃহস্পতিবার ইরানের আকাশসীমায় অনুপ্রবেশকারী মার্কিন ড্রোন ‘আরকিউ-৪এ গ্লোবাল হক ভূপাতিত করে। এর পরিপ্রেক্ষিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের তিনটি স্থানে হামলার নির্দেশ দেয়া হয়েছিল।

হামলা চালালে এসব স্থানে ১৫০ জন ইরানি নাগরিক নিহত হতো। কিন্তু হামলার চালানোর ১০ মিনিট আগে তিনি সে নির্দেশ বাতিল করেন। এরপরই ইরানের পক্ষ থেকে পাল্টা প্রতিক্রিয়া ব্যক্ত করা হলো। পার্সট্যুডে।



সৌজন্যে : জাগোনিউজ২৪

সিলেটভিউ ২৪ডটকম/ ২২ জুন ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন