আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

লেবাননে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আটক ১৬

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৭ ১০:১২:৫০

সিলেটভিউ ডেস্ক :: লেবাননের রাজধানী বৈরুতে ঘটা ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ১৬ জনকে আটক করা হয়েছে। জরুরি তদন্তের স্বার্থে তাদেরকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

লেবাননের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এনএনএ এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে সেনাবাহিনীর আদালতের বিচারক ফাদি আকিকি বলেছেন, এ পর্যন্ত কমপক্ষে ১৮জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের মধ্যে অধিকাংশই বন্দর ও কাস্টসসের কর্মকর্তা। তাদের মধ্য থেকে ১৬ জনকে আটক দেখানো হয়েছে। বাকিদের বিরুদ্ধে তদন্ত অব্যাহত রয়েছে।

মঙ্গলবার বিকালে লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় ৬ বছর ধরে একটি গুদাম ঘরে অরক্ষিত অবস্থায় থাকা ২ হাজার ৭৫০ মেট্রিক টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে এখন পর্যন্ত ১৫৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে ৫ হাজারেরও বেশি মানুষ।

বিস্ফোরণের তীব্রতায় গোটা শহরই ভূমিকম্পের মত কেঁপে ওঠে। ২৪০ কিলোমিটার দূর থেকেও টের পাওয়া গিয়েছিল এর কম্পন। বিস্ফোরণের তীব্রতায় ভেঙে পড়েছিল ৫ কিলোমিটারের মধ্যকার দালানগুলোর জানালার কাচ। ক্ষতিগ্রস্ত হয়েছে বৈরুতের ৪০ শতাংশ ঘরবাড়ি।  গৃহহারা হয়েছে সেখানকার ৩ লাখ মানুষ।

এই ঘটনার সঙ্গে জড়িতদের গত বুধবার গৃহবন্দি করা হয়। তাদের মধ্য থেকে ১৬ জনকে বৃহস্পতিবার (৬ আগস্ট) জিজ্ঞাসাবাদ শেষে আটক করা হয়। বাকিদের বিরুদ্ধেও তদন্ত চলছে।

সিলেটভিউ২৪ডটকম/৭ আগস্ট ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন