আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

'হোয়াইট হাউজে যেই বসুক ইরানের প্রতি সম্মান জানাতেই হবে'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২২ ১৮:৫৩:৫২

সিলেটভিউ ডেস্ক :: ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবযাদেহ বলেছেন, হোয়াইট হাউজে যে ব্যক্তিই বসুক না কেন ইরানি জাতির অধিকারের প্রতি সম্মান দেখানো ছাড়া তার সামনে ভিন্ন কোনো পথ নেই। আজ রবিবার তেহরানে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

খাতিবযাদেহ আরও বলেছেন, ইরান নিজের নিরাপত্তা ইস্যুতে কারো সঙ্গে আপোষ করবে না। ইরানের কাছে জাতীয় স্বার্থ ও নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেখানেই জাতীয় স্বার্থ ও নিরাপত্তা হুমকির মুখে পড়বে সেখানেই দাঁতভাঙা জবাব দেওয়া হবে।
সাঈদ খাতিবযাদেহ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি সর্বোচ্চ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। মার্কিন সরকার তার ব্যর্থ নীতি আর অব্যাহত রাখতে পারবে না।

দখলদার ইসরায়েলের বিরুদ্ধে সব ক্ষেত্রে সর্বাত্মক প্রতিরোধের ওপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন, সিরিয়ায় ইরানের উপস্থিতি সামরিক উপদেষ্টা পর্যায়ের। এ ক্ষেত্রে কেউ সমস্যা তৈরি করলে পাল্টা জবাব পাবে।

ফিলিস্তিনিদের কাছ থেকে দখলে নেয়া ভূখণ্ডে নির্মিত অবৈধ উপশহরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সফর প্রসঙ্গে তিনি বলেন, যারা আমেরিকার জন্য এ ধরণের পরিবেশ তৈরি করেছে তাদেরকেই এ বিষয়ে জবাবদিহি করতে হবে।


সিলেটভিউ২৪ডটকম/২২ নভেম্বর ২০২০ /বিডি প্রতিদিন /জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন