আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

ভারতে টিকা নেওয়ার পর ২ জনের মৃত্যু, ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৯ ১১:৫১:৪১

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বের সবচেয়ে বড় টিকাদান অভিযান চলছে ভারতে। আজ মঙ্গলবার তৃতীয় দিন শেষে ৩ লাখ ৮০ হাজারেরও বেশি মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে দেশটিতে। তৃতীয় দিনে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসের টিকা নেওয়ার পর দু’জনের মৃত্যু হল। এ সময়ে ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। খবর ইন্ডিয়া টুডে’র।

প্রতিবেদনে বলা হয়েছে, টিকা নেওয়ার পর গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়ার কারণে মোট সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়। এর মাঝে দু’জন মারা গেছেন।

মারা যাওয়া দু’জনের মাঝে একজনের ময়নাতদন্ত রিপোর্ট এসেছে। সেখানে তার মৃত্যুর সঙ্গে টিকা নেওয়ার সম্পর্ক নেই বলে দাবি করা হয়েছে। মৃত আরেকজনও টিকা নেওয়ার পর হার্ট অ্যাটাকে মারা গেছেন। তবে তার ময়নাতদন্ত প্রতিবেদন এখনও আসেনি।

মৃতদের একজন উত্তরপ্রদেশের মোরাদাবাদের মোহিপাল সিং (৪৬)। সেখানকার এক সরকারি হাসপাতালের ওয়ার্ড বয় ছিলেন তিনি। টিকা নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই তার মৃত্যু হয়। দ্বিতীয়জন কর্ণাটকের বরালির ৪৩ বছর বয়সী এক ব্যক্তি। এই ব্যক্তির মৃত্যুর কারণ কার্ডিয়াক-পালমোনারি ফেইলিওর। হাসপাতালে ভর্তি হওয়া সাতজনের মধ্যে তিনজন দিল্লির।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জানুয়ারি ২০২১/ডেস্ক/মিআচৌ-১২

শেয়ার করুন

আপনার মতামত দিন