আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১ ইং

দেউলিয়া থেকে গাঁজা বেচে এখন মাসে আয় ৪ কোটি টাকা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-২৬ ১৯:২৭:৫৮

সিলেটভিউ ডেস্ক :: হেভিওয়েট বক্সিংয়ে সর্বকালের সেরাদের একজন মাইক টাইসন। ৫৪ বছর বয়সী এই বক্সারের ক্যারিয়ারে তার আয় ছিল বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৯৫০ কোটি টাকার বেশি। সেখান থেকেই একটা সময় দেউলিয়া হওয়ার পথে বসেছিলেন টাইসন। তবে সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক এ বক্সার। আবার কামাচ্ছেন কোটি কোটি টাকা!

টাইসনের এই কোটিপতি বনে যাওয়া গাঁজা বেচে। প্রতি মাসে নাকি গাঁজা বেচেই পাঁচ লাখ ডলার আয় করেন টাইসন। বাংলাদেশি মুদ্রায় তার মাসিক আয়ের অঙ্কটা সোয়া ৪ কোটি টাকার বেশি!

ক্যারিয়ারজুড়ে ধর্ষণ, মাদকসহ নানা অভিযোগে অভিযুক্ত হয়েছেন টাইসন। ক্যারিয়ারের প্রথম দিকে ‘আয়রন মাইক’, ‘কিড ডায়নামাইট’ ডাকনাম পাওয়া টাইসনকে যে কারণে ক্যারিয়ারের শেষের দিকে ‘দ্য ব্যাডেস্ট ম্যান অন দ্য প্ল্যানেট’ ডাকা হতো।

তবে সবকিছুর আড়ালে আবার ঘুরে দাঁড়ানো টাইসন খুলেছেন একটা গাঁজা চাষের কোম্পানি। যেটির নাম দিয়েছেন ‘টাইসন র‍্যাঞ্চ।’ তার গাঁজার ফার্মটা যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে অবস্থিত। যেখানে গাঁজার ব্যবহার বৈধ।

ক্যালিফোর্নিয়া রাজ্যে আগে গাঁজার ব্যবহার নিষিদ্ধ থাকলেও ২০১৬ সালের নভেম্বরে ২১ বছরের বেশি বয়সীদের জন্য সেটিকে বৈধতা দেওয়া হয়। এ নিয়মের বদলেরই ফায়দা তুলে নিচ্ছেন টাইসন। তার টাইসন র‍্যাঞ্চ ফার্মটি প্রতিষ্ঠা করেছেন ১৬ হেক্টর জমির ওপর।

পেশাদার ক্যারিয়ারে মোট ৫৮টি ফাইটে লড়ে ৫০টিতেই জিতেছেন টাইসন, হেরেছেন ৬টিতে। নিজের ফার্মে তৈরি গাঁজায় টাইসন এতটাই মুগ্ধ যে তিনি এখন নিজেকে ‘সেরা গাঁজার প্রস্তুতকারক’ দাবি করেন!




সিলেটভিউ২৪ডটকম/ বিডি-প্রতিদিন /জিএসি-০৫

শেয়ার করুন

আপনার মতামত দিন