আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

‘গ্যাসের চুলায় গ্রেনেড রেখে বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করে জঙ্গিরা’

নাখালপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১২ ১৬:১৯:৪৩

সিলেটভিউ ডেস্ক :: রাজধানীর পশ্চিম নাখালপাড়া এলাকার রুবি ভিলা নামের ছয় তলা বাড়ির পঞ্চম তলায় শুক্রবার র‍্যাবের অভিযানে তিনজন নিহত হয়েছে।

র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ ব্রিফিংয়ে জানান, জঙ্গিরা গ্যাস ছেড়ে দিয়ে গ্রেনেডটাকে চুলার মধ্যে রেখে আগুন লাগানোর চেষ্টা করেছিল। যাতে করে গোটা কক্ষটা বিস্ফোরিত হয়। সেখানে এখনও একটি গ্রেনেড অবিস্ফোরিত রয়েছে। কিছু ডেটোনেটর পেয়েছি, কিছু জেল পেয়েছি, ভেস্ট পেয়েছি-যেগুলো সন্ত্রাসের কাজে ব্যবহার করা হয়।

বেনজির অাহমেদ বলেন, জঙ্গিরা জাহিদ নামের একটি ন্যাশনাল অাইডি কার্ড ব্যবহার করে গত ৪ জানুয়ারি বাসাটা ভাড়া নেয়। বাসাটি ভাড়া নেয়। তবে বাসার ভেতরে অারও একটি ন্যাশনাল অাইডি কার্ড পাওয়া গেছে। দুইটি কার্ডেরই ছবি একটি নামে। অামাদের মনে হচ্ছে তারা ভুয়া অাইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে।

নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছরের যুবক বলে জানিয়ে তিনি অারও বলেন, বাসার ভিতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। অারও একটি গ্রেনেড ভিতরে রয়েছে। তাদের রুমে পিস্তলসহ অারও কিছু অার্মস রয়েছে।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেছেন, রাজধানীর পশ্চিম নাখালপাড়া এলাকার একটি ৬ তলা বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে র‌্যাব সদস্যরা বাড়িটি চারদিক থেকে ঘিরে অভিযান চালায়। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতের পর র‌্যাবের এই অভিযান শুরু হয়। জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতর থেকে গ্রেনেড ছুড়ে মারে ও গুলি চালায়। এতে র‌্যাবের দুই সদস্য আহত হন।

পরে র‌্যাবও জঙ্গি আস্তানা লক্ষ্য করে গুলি চালালে হতাহত হয়। র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল সেখানে পৌঁছে কাজ শুরু করে।  সৌজন্যে: বাংলাদেশ প্রতিদিন। 

সিলেটভিউ২৪ডটকম/ ১২ জানুয়ারি ২০১৮ / ডেস্ক/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন