আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

পঞ্চম ধাপে ২১ উপজেলায় ভোট ১৮ জুন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৫ ২০:০০:৫০

সিলেটভিউ ডেস্ক :: ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার (১৮ জুন)। এদিন দেশের মোট ২১ উপজেলায় ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ৬টি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো- গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা। এসব উপজেলায় প্রচার-প্রচারণা শেষ হচ্ছে রোববার (১৬ জুন)।

ইসি কর্মকর্তারা জানান, ভোটের ৩০ ঘণ্টা আগে সব ধরণের প্রচার-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সে হিসেবে রোববার রাত ১২টার পর থেকে সব ধরনের প্রচারণা বন্ধ থাকবে।

ইসি সূত্রে জানা গেছে, স্থগিতকৃত ৫টি এবং আগের তফসিল অনুয়ায়ি ১৬টিসহ মোট ২১টি উপজেলা ভোট হবে মঙ্গলবার। স্থগিতকৃত ৫ উপজেলা হচ্ছে-নেত্রকোণার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদি, পিরোজপুরের মঠবাড়িয়া ও ফেনীর ছাগালনাইয়া উপজেলা পরিষদের যে পর্যায় থেকে স্থগিত করা হয়েছিল সে পর্যায় থেকে ১৮ জুন ভোট হবে।

অন্যদিকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরও ১৬ উপজেলায় ভোট হবে সেগুলো হচ্ছে - শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাাগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

এর আগে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে চারশ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।



সৌজন্যে : জাগোনিউজ২৪

সিলেটভিউ ২৪ডটকম/১৫ জুন ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন