আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ধেয়ে আসছে কালবৈশাখী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৫ ২০:০৫:৪৯

সিলেটভিউ ডেস্ক :: বসন্তের শুরুতে ভয়াবহ ঝড়-বৃষ্টি আবাস দিল আবহাওয়া অফিস। শনিবার (১৫ ফেব্রুয়ারি) এমনটাই আবাস আবহাওয়া অধিদপ্তরের। যদিও ফাল্গুনের দ্বিতীয় দিন। গাছে গাছে এখন আমের মুকুল। চারদিকে বইছে ফুলের সুভাস। সব কিছুই ফাল্গুনের জানান দিলেও সামনে অপেক্ষা করছে ভয়ানক কালবৈশাখী ঝড়-বৃষ্টি। সঙ্গে বাড়বে দিনের তাপমাত্রা।

আবহাওয়া অধিদফতর বলছে, চলতি মাসের শেষ দিকে তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়বে। আগামী মাস অর্থাৎ মার্চের শুরুতেই তাপমাত্রা ৩৭ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাতে পারে। আর প্রথম সপ্তাহের পর বা মধ্য মাসের পর বাগড়া দেবে প্রবল কালবৈশাখী ও বজ্রঝড়।

দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে ১ থেকে ২ দিন বজ্রঝড় হতে পারে। আর মার্চ মাসের পূর্বাভাসে বলা হয়, এ মাসে সামগ্রিকভাবে স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। দেশের উত্তর ও মধ্যাঞ্চলে ১ থেকে ২ দিন মাঝারি, তীব্র কালবৈশাখী,বজ্রঝড় এবং দেশের অন্যত্র ২ থেকে ৩ দিন হালকা থেকে মাঝারি কালবৈশাখী বজ্রঝড় হতে পারে।

চলতি মাসের শেষাংশের পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলছে, এ সময় দিন ও রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়তে পারে। এ ছাড়া দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে ১ থেকে ২ দিন বজ্রঝড় হতে পারে।

সৌজন্যে : পূর্বপশ্চিম
সিলেটভিউ২৪ডটকম/১৫ ফেব্রুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন