আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

করোনা: বাংলাদেশের প্রচেষ্টায় একাত্মতা কয়েকটি দেশের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৯ ১৭:২৭:৫৬

সিলেটভিউ ডেস্ক :: ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে পাঠানো শুভেচ্ছাবার্তায় কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রী করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সাথে একাত্মতা প্রকাশ করেছেন। এ সব পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে রয়েছেন তুরস্কের Mevlüt Çavuşoğlu, নেপালের Pradeep Kumar Gyawali, প্যালেস্টাইনের রিয়াদ আল মালিকী,  ইরানের মোহাম্মদ জাভেদ জারিফ, বসনিয়া ও হার্জেগভিনার Dr. Bisera Turkovic ।

এছাড়া সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী Sheikh Abdullah bin Zayed bin Sultan Al Nahyan ফোনে ড. মোমেনকে ঈদের শুভেচ্ছা জানান।

এ সব শুভেচ্ছাবার্তায় করোনা মহামারি থেকে ইসলামী বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করা হয়। এছাড়া বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এসব দেশের সাথে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরো বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করা হয়। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সুস্বাস্থ্যও কামনা করা হয়।

সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফানে নিহত ও ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে এক শোক বার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহিদ । এতে তিনি আম্ফান মোকাবিলায় বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, বর্তমান করোনা মহমারির মধ্যে এ ধরনের দুর্য়োগ বাংলাদেশের চ্যালেঞ্জ আরো বাড়িয়ে দিয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২৯ মে ২০২০/মন্ত্রণালয়/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন