আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শেখ হাসিনা বাঙালী জাতির কাছে বাতি ঘর: নাদেল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৭ ২১:০৪:১৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস :: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, তরুণ প্রজন্মের কাছে জননেত্রী শেখ হাসিনা একজন রাষ্ট্র নয়ক বা রাজনৈতিক নেতাই নন, তিনি তরুণ প্রজন্মের কাছে আর্শিবাদ এবং বাঙালী জাতির কাছে তিনি বাতি ঘর।

রবিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত চিত্র প্রদর্শনীর তৃতীয় দিনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নাদেল বলেন, এখানে ৭৪টি ছবি প্রদর্শন করা হয়েছে। ওই ছবিগুলোতে জননেত্রী শেখ হাসিনার খন্ড চিত্র তুলে ধরা হয়েছে। তবে এমন কিছু ছবি এখানে তুলে ধরা হয়েছে; যেগুলো আগে কখনো জনসম্মূখে আসেনি। এই ছবিগুতোতে শেখ হাসিনার সংগ্রামী জীবন ও তাঁর পারিবারিক জীবনের দৃশ্য ফুটে উঠেছে।

তিনি বলেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন। পরবর্তীতে সোনার বাংলা বিনির্মাণের জন্য জাতির জনক কাজ করছিলেন। ঠিক সেই সময় দেশী-বিদেশী যড়যন্ত্র তাকে থামিয়ে দিয়েছিলো। কিন্তু সেই সময় অলৌকিকভাবে জননেত্রী শেখ হাসিনা বেঁচে গিয়েছিলেন। ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে আসলেন। এর পর থেকে শেখ হাসিনার যে অর্জন, তা তিন বা চার দিনের আলোচনা সভা করে বলে শেষ করা যাবে না।

তিনি বলেন, শেখ হাসিনা বিশ্বের দরবারে অনেক দূর নিয়ে গেছেন। শেখ হাসিনার কারণে পাশবর্তী দেশগুলোসহ অনেক দেশের ছেড়ে আমরা এগিয়ে রয়েছি। আগামী ১০০ বছরের দেশ কোথায় যাবে, সেই পরিকল্পনাও শেখ হাসিনার মাথায় রয়েছে।

শেখ হাসিনা একজন সফল মা উল্লেখ করে আওয়ামী লীগের ওই নেতা বলেন, তার দুই সন্তান দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের কাছে তাদের যোগ্যতার কথা জানান দিয়েছেন। করোনাকালেও তথ্য প্রযুক্তির মাধ্যমে এ দেশের উন্নয়ন চালিয়ে যাচ্ছেন। দেশে লোকচক্ষুর আড়ালে অনেক মেগা প্রকল্প চলমান। এছাড়াও তরুণ প্রজন্মকে প্রশিক্ষণ দিয়ে উদ্যোগ তৈরীর কাজও করছেন।

তিনি বলেন, বার বার শেখ হাসিনার উপর হামলা হয়েছে। কিন্তু তিনি কখনো সাহস হারাননি। উনার  (শেখ হাসিনার) ভরসার জয়গা হলো আওয়ামী লীগ ও এ দেশের জনগণ। প্রধানমন্ত্রীর পরিকল্পনাগুলো সবাই নিজেরা নিজের জায়গা থেকে বাস্তবায়ন করার আহবান জানান তিনি।

গৌরব ৭১ আয়োজিত ‘প্রজন্মের প্রার্থনা, শতায়ু হোক শেখ হাসিনা’ শ্লোগানে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানের তৃতীয় দিনের আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এসএম মনিরুল ইসলাম মনি। সংগঠনের সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান, সাবেক ছাত্রনেতা শাহিনুর রহমান টুটুল, সাবেক ছাত্রনেতা সুজাতুর রহমান সুজাত।

এর আগে রবিবার দুপুরে আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি, ডিএমপির যুগ্ম কমিশনার ইলিয়াস শরীফ এবং ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এছাড়াও রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৭ সেপ্টেম্বর ২০২০/ কেআরএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন