আজ মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ ইং

পর্নোগ্রাফি-টয়-ফ্যান্টাসির থাবায় ধ্বংসের হাতছানিতে তরুণ-তরুণীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৩ ১৮:৪৩:০১

সিলেটভিউ ডেস্ক :: টয়-পর্নোগ্রাফির সহজলভ্যতা তরুণ-তরুণীদের স্বাভাবিক বিকাশ ব্যাহত করছে বলে অভিযোগ পাওয়া গেছে। অনেকেই ইন্টারনেটের সহজলভ্যতার সুযোগ নিয়ে পর্নোগ্রাফিতে আসক্ত হচ্ছেন বলে জানা গেছে।

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ মনে করেন, ‘পর্নোগ্রাফিতে ফ্যান্টাসি রয়েছে, যা বিকৃত যৌনাচারকে উৎসাহিত করে। এসব ভিডিও স্বাভাবিক শারীরিক সম্পর্কের পরিবর্তে ফরেন বডি বা টয় ব্যবহারে মানুষকে আসক্ত করে। ফলে, অনেকেই অস্বাভাবিক আচরণ করে এবং নানা নানারকম স্বাস্থ্যঝুঁকির শিকার হয়।

কলাবাগানে এক ছাত্রীর অতিরিক্ত রক্তক্ষরণে দুঃখজনক মৃত্যুর পর, তরুণদের শারীরিক সম্পর্কে জড়িয়ে পরার বিষয়টি আলোচনায় চলে আসে। ময়নাতদন্তকারী চিকিৎসকের বক্তব্য গণমাধ্যমে আসার পর দেশে পর্নোগ্রাফির সহজলভ্যতা ও স্বাভাবিক সম্পর্কের পরিবর্তে প্রাপ্তবয়স্কদের টয় বিক্রির বিষয়টিও সামনে চলে আসে।

অনেকেই বলছেন এসব টয় বিক্রির বিজ্ঞাপন তারা অনলাইনে দেখেছেন। মনোরোগ বিশেষজ্ঞরা বলছেন, বিকৃত যৌনাচারে আসক্ত অনেক রোগীই এখন চিকিৎসার জন্য তাদের কাছে যাচ্ছেন। যা থেকে তারা ধারণা করছেন, দেশে অস্বাভাবিক আচরণ বাড়ছে এবং ক্রমেই তরুণদের মাঝে বিস্তৃত হচ্ছে।

এই পরিস্থিতিতে পর্ণ সাইটগুলো বন্ধের দাবি জোরালো হচ্ছে। যদিও আইন প্রয়োগকারী সংস্থার সাইবার ক্রাইম ইউনিট থেকে বলা হচ্ছে, পর্ণ সাইটগুলো বন্ধ করতে কার্যক্রম চলছে। অনেকগুলো সাইট এরই মধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে।

নীল জগতের হাতছানি থেকে বাঁচাতে, তরুণ-তরুণীদের নানা সৃজনশীল কাজে ব্যস্ত রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। একই সঙ্গে অভিভাবকদের পরামর্শ দিয়েছেন সন্তানদের বন্ধু হওয়ার, পারিবারিক বন্ধন ও নৈতিকতার চর্চা বাড়িয়ে দেওয়ার।

একইভাবে মানুষের স্বাভাবিক প্রবণতা, নৈতিকতা ও সুস্থজীবন চর্চা বাড়াতে অনেকেই শারীরিক সম্পর্কের এডুকেশন সহজলভ্য করার তাগিদ দিচ্ছেন। বিশেষজ্ঞরা বলছেন, আজকের তরুণ-তরুণীরা দেশের আগামী দিনের নীতি নির্ধারক। ফলে, তরুণদের সুস্থ্য ও নিরাপদ রাখার তাগিদ দিচ্ছেন বিশেষজ্ঞরা।



সিলেটভিউ২৪ডটকম / নিউজ টোয়েন্টিফোর / জিএসি-০৩

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক জাতীয় খবর

  •   বিদেশে টাকা পাচারকারীদের নাম প্রকাশের দাবি সংসদে
  •   নারীদের নিয়ে আমোদ-ফুর্তির অভিযোগ, ঢাকার আ’লীগ নেতা গ্রেফতার
  •   প্রতি রাতে স্কুলের কক্ষে ইয়াবা সেবন করেন প্রধানশিক্ষক!
  •   আলীশান বিয়ের আয়োজন করে কোটি কোটি টাকার ইয়াবাপাচার
  •   বিশেষাঙ্গে ইট বেঁধে ঘোরানো হলো যুবককে, চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২
  •   বাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!
  •   একাধিক বিয়ের খবরে ক্ষুব্ধ স্ত্রী, কাটা পড়ল স্বামীর বিশেষ অঙ্গ
  •   দেশের ৫২ শতাংশ মানুষ দেখে শুনে দেরিতে ভ্যাকসিন নিতে চান
  •   পাঁচজনের টিকা দেওয়া দেখবেন প্রধানমন্ত্রী
  •   মর্গে মৃত নারী ধর্ষণ : সেই মুন্না ৪ দিনের রিমান্ডে