আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বনানী ‘ধর্ষণ’: বিচার শুরুর শুনানি ৯ জুলাই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৯ ১২:৪১:২৭

সিলেটভিউ ডেস্ক ::  বনানীর হোটেল রেইনট্রিতে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ ও তার দুই বন্ধুসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হবে ৯ জুলাই।

আর অভিযোগ গঠনের মধ্য দিয়েই শুরু হবে বিচারের আনুষ্ঠানিকতা।

সোমবার এই মামলায় পুলিশের প্রতিবেদন আমলে নিয়ে ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সফিউল আজম এই আদেশ দেন।

সেই সঙ্গে তিনি পাঁচ আসামির পক্ষে জামিন আবেদনও নাকচ করেছেন।

আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ছাড়া এই মামলার আসামিরা হলেন তার বন্ধু নাঈম আশরাফ, রেগনাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাকিফ এবং সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলী।

গত ২৮ মার্চ হোটেল রেইনট্রিতে দুই তরুণীকে সাফাতের জন্মদিনের দাওয়াত দিয়ে ধর্ষণের অভিযোগে বনানী থানায় মামলা হয় ৬ মে।

এতে বলা হয়, সাফাত ও নাঈম আশরাফ তাদেরকে ধর্ষণ করেছেন, আর বিল্লাল এর ভিডিও ধারণ করেছেন। আর রহমত আলী দুই জনের বাসায় গিয়ে তাদেরকে হুমকি দিয়েছেন।

এ ছাড়া সাদমানই দুই তরুণীকে সাফাতের হয়ে দাওয়াত করেন।

মামলার এক মাস পর ৮ জুন আদালতে এই অভিযোগপত্র দেয় পুলিশ। এতে সাফাত ও নাঈমের বিরুদ্ধে ধর্ষণে অংশ নেয়া এবং বাকি তিন জনকে সহযোগী বলা হয়। এই মামলায় মোট ৪৭ জনকে সাক্ষী করেছেন তদন্ত কর্মকর্তা।

গ্রেপ্তারের পর পাঁচ আসামির মধ্যে চার জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন এই মামলায়।

এক মাসেরও বেশি সময় পর মেডিকেল পরীক্ষা হওয়ায় ধর্ষণের আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসকরা।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুন ২০১৭/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন