আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শাহজালালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১১ ১৭:০৬:১৬

সিলেটভিউ ডেস্ক :: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মূল ভবনের চার তলায় শুক্রবার দুপুর দেড়টার দিকে আগুন লাগে। জানা গেছে, এয়ার ইন্ডিয়ার অফিস থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। বিকাল চারটা থেকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন একাধিক কর্মকর্তা।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ইতোমধ্যে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। শুরু হয়েছে সব ধরণের ফ্লাইট চলাচলের প্রক্রিয়া। তবে তা কিছুটা দেরি হতে পারে বলে জানিয়েছেন বিমানবন্দরের পরিচালক কাজী ইকবাল করিম।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ইন্সপেক্টর পলাশ চন্দ্র মোদক বলেন, ‘আমরা খবর পেয়েছি বেশ ধোঁয়া বের হচ্ছে। কোথা থেকে আগুন লেগেছে তা এখনও জানা যায় নি।’ তবে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে সন্ধ্যা পর্যন্ত কোনও তদন্ত কমিটি হয়নি।

এএপিবিএন’র সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ উস সাদিক বলেন, ‘দুপুর ১টা ২৫ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে এনেছে, তবে ধোঁয়া রয়েছে। কোনও হতাহতের ঘটনা ঘটেনি।’

কর্মকর্তারা জানিয়েছেন, আগুন লাগার ঘটনায় বিমানবন্দরের কার্যক্রম বিঘ্নিত হয়েছে। আগুন লেগেছে বহির্গমন টার্মিনালের চার তলায়, যেদিক দিয়ে দিয়ে মানুষ বিদেশে যায়। দ্বিতীয় তলা দিয়ে বিদেশগামী যাত্রীরা প্রবেশ করেন। অগ্নিকাণ্ডের পর তা বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে আপাতত বিদেশ যাওয়ার ফ্লাইট ও অন্যান্য কার্যক্রম বন্ধ আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, বিদেশ থেকে যারা আসছেন তাদের বের হতে কোনও সমস্যা হচ্ছে না। তারা নিচতলা দিয়ে বের হচ্ছেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন