আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

টাইগারদের হেড কোচ দক্ষিণ আফ্রিকার ডোমিঙ্গো

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৭ ১৮:৫৭:০১

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশ ক্রিকেট টীমের হেড কোচ নির্বাচনে 'শর্টলিস্টে'র ধারাবাহিকতা বজায় রেখেই শেষমেশ টিকে ছিলেন নিউজিল্যান্ডের মাইক হেসন আর রাসেল ডোমিঙ্গো।

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টাইগার দলের হেড কোচ হিসেবে নির্বাচিত করেছে।

শনিবার (১৭ আগস্ট) এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমানটাই ঘোষণা দেন।

জানা যায় কোচ বাছাইয়ে শর্টলিস্টে থাকা মাইক হেসন, মিকি আর্থার, গ্র্যান্ট ফ্লাওয়ার, মাহেলা জয়াবর্ধন থাকলেও  একমাত্র  ডোমিঙ্গোই সশরীরে ঢাকায় এসে ইন্টারভিউ দিয়েছেন। আর বাকিদের সাথে কথা হয় টেলি কনফারেন্সে।

ভারতের কোচ হতে ইন্টারভিউ দিয়ে আসা মাইক হেসনের বেতন চাহিদা ৫০ হাজার ডলারের উপর হওয়ায়
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে চুক্তিতে বাঁধা আসে তার। অন্যদিকে ডোমিঙ্গোকে ২৫ হাজার ডলার বেতনের চুক্তিতে আবদ্ধ করেছে বিসিবি।

২০১১ সালে দক্ষিণ আফ্রিকার সহকারী কোচ হিসেবে দায়িত্ব পান রাসেল ডোমিঙ্গো। তার পরের বছরই শুধুমাত্র টি-টোয়েনটির কোচের দায়িত্ব পড়ে তার কাঁধে।
 
২০১৩ সালে হেড কোচের দায়িত্ব গ্রহণের পর ২০১৪ সালের বিশ্বকাপ টি-টোয়েনটিতে দক্ষিণ আফ্রিকাকে সেমি-ফাইনালে নিয়ে যান ডোমিঙ্গো। তার তত্ত্বাবধানেই ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠে দলটি।

প্রায় ৪ বছর পর ২০১৭ সালে ডোমিঙ্গোকে প্রধান কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দিলেও তাকে হাত ছাড়া করেনি প্রোটিয়ারা। দেয়া হয় দক্ষিণ আফ্রিকার 'এ' দলের দায়িত্ব। সেখান থেকেই টাইগার শিবিরে যোগদান তার।

সৌজন্যে : জাগোনিউজ২৪  

সিলেটভিউ২৪ডটকম/ ১৭ আগস্ট ২০১৯/ এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন