আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

করোনা ঠেকাতে সাকিবের টিপস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১৬ ১২:৩৬:২৫

সিলেটভিউডেস্ক :: করোনাভাইরাস আতঙ্কে স্থবির হয়ে পড়েছে বৈশ্বিক জনজীবন। ধেয়ে আসছে একের পর এক দুঃসংবাদ। মরণঘাতী কোভিড-১৯ ইতিমধ্যে বিশ্বের ১৫৬ দেশে ছড়িয়ে পড়েছে। এর অশুভ কালো ছায়া পড়েছে বাংলাদেশেও। স্পষ্টতই আতঙ্কিত দেশের মানুষ।

এ সংকটময় মুহূর্তে সুপরামর্শ দিলেন টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান। ভয়াবহ করোনা প্রাদুর্ভাব ঠেকাতে সবাইকে নিজের যত্ন এবং অপরকে সচেতন হতে বললেন তিনি।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় এখন সব ধরনের ক্রিকেটে এক বছর নিষিদ্ধ সাকিব। তবে ঘরে বসে নেই তিনি। বিভিন্ন সামাজিক, দাতব্য কাজ করে যাচ্ছেন। সক্রিয় থাকছেন সোশ্যাল মিডিয়াতেও।

এবার করোনার করালগ্রাস রুখতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে টিপস দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

করোনাভাইরাসকে ‘না’ এমন একটি ছবি পোস্ট করে সাকিব লিখেন, সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমাদের অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা নিতে হবে। দৈনন্দিন স্বাস্থ্যসম্মত অভ্যাসের দ্বারা নিজের যত্ন নিন এবং আমাদের চারপাশে সবাইকে সচেতন করে তুলুন। নিরাপদ ও ইতিবাচক থাকার চেষ্টা করুন এবং নিজে সচেতন থাকুন।

গেল ডিসেম্বরে চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এর বিষাক্ত ছোবলে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ৬ হাজার ৫১৬ জন।

সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ২৪ডটকম/১৬ মার্চ ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন