আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে আবাসের ইন্টার-ইউনিভার্সিটি ব্রান্ডিং কম্পিটিশন সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০৬ ১৯:৪৫:০৬

ফেরদৌস চৌধুরী :: সিলেটে প্রথমবারের মতো এসোসিয়েশন অফ বিজনেস এডমিনিস্ট্রেশন স্টুডেন্টস (ABAS) এর আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো "ইন্টার-ইউনিভার্সিটি ব্রান্ডিং কম্পিটিশন ২০১৭"।

মঙ্গলবার মেট্রোপলিটন ইউনিভার্সিটির হল রুমে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

সিলেটের সবগুলো বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীদের মধ্যে থেকে ১৭টি দল অংশগ্রহণের সুযোগ পায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান জনাব মো. জামাল উদ্দিন। তিনি স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

দুপুর ২টায় প্রতিযোগিতার ১ম পর্ব শুরু হয়। যেখানে প্রতিযোগী দলগুলো Unilever এর Sunsilk product এর ব্রান্ড প্রবলেম কেইস সমাধান করে এবং প্রেজেন্টেশনের জন্য পাওয়ার পয়েন্ট স্লাইড তৈরী করে ১ ঘন্টা ৩০ মিনিট সময়ের ভেতর। প্রথম পর্ব শেষ হয় ৩.৩০ টায়।

১৭ টি দলকে ৩ টি গ্রুপ A, B ও  C গ্রুপে ভাগ করা হয় প্রেজেন্টেশনের জন্য। ২য় পর্বে বিকাল ৪ টা থেকে ৩ টি রুমে ক্রম অনুযায়ী ৩ টি গ্রুপের মোট ১৭ টি দলের প্রেজেন্টেশন শুরু হয়। প্রতিযোগী দলগুলো তাদের এই সময় তাদেরকে দেওয়া প্রবলেম এর সমাধান জুরি বোর্ড এর সামনে উপস্থাপন করে। ২য় পর্ব শেষ হয় সন্ধ্যা ৬টায়।

জুরি বোর্ডে সম্মানিত বিচারক হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সটির ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিওর লেকচারার জনাব ফরহাদ হোসেন, সিনিওর লেকচারার জনাব শাহেদুল আলম খান এবং সিনিওর লেকচারার জনাব মো. আশরাফুল ইসলাম চৌধুরী; মেট্রোপলিটন ইউনিভার্সটির ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিওর লেকচারার জনাব মো. জিয়াউর রহমান টিটু, লেকচারার জনাব মো. আফসারুল ইসলাম এবং লেকচারার জনাব মো. সাইদূর রহমান; নর্থ ইস্ট ইউনিভার্সটির ব্যবসায় প্রশাসন বিভাগের লেকচারার জনাব শামীম আল আজিজ লেলিন, লেকচারার জনাব মো. আরিফুল হক চৌধুরী এবং লেকচারার জনাব মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানের সমাপনী এবং পুরষ্কার বিতরণী পর্ব শুরু হয় সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে। সমাপনী এবং পুরষ্কার বিতরণী পর্বে উপস্থিত ছিলেন প্রধান অতিথি মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান জনাব মো. জামাল উদ্দিন এবং প্রতিযোগিতার সম্মানিত বিচারকগণ। সম্মানিত প্রধান অতিথি এবং বিচারকগণ তাদের বক্তব্যে সিলেটে এই ধরনের প্রতিযোগিতা প্রথমবারের মতো আয়োজন করায় আয়োজকদের ভূয়সী প্রসংসা করেন এবং প্রতিযোগিদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি চ্যাম্পিয়ন, ১ম রানার-আপ এবং ২য় রানার-আপ দলের নাম ঘোষণা করেন এবং তাদের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির দল The Tycoons,  ১ম রানার-আপ হয় আর্মি ইন্সটিটিউট অব বিজন্যস এডমিনিস্ট্রেশন এর দল Word of Mouth এবং ২য় রানার-আপ হয় লিডিং ইউনিভার্সিটির দল The Bengal Regiment. তাছাড়াও প্রত্যেক প্রতিযোগী দলকে সার্টিফিকেট প্রদান করা হয়।

প্রতিযোগিতার লার্নিং পার্টনার ছিলো বাংলাদেশের জনপ্রিয় অনলাইন ভিত্তিক স্কুল 10 Minute School.

উল্লেখ্য যে, Association of Business Administration Students (ABAS) সিলেটের ৪টি ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের বর্তমান ছাত্রদের সমন্বয়ে গঠিত এবং পরিচালিত একটি এসোসিয়েশন। ২০১৬ সালের ১৬ই ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে পথচলা শুর করে স্বপ্নের এই এসোসিয়েশন। এবং ১ম বর্ষপূর্তির হওয়ার আগেই এখনো পর্যন্ত ৪টি সফল প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের আয়োজন করে, যেগুলো ছিলো যথাক্রমে: National Business Idea Competition 2017, Skill Development Workshop with 10 Minute School, Battle of Aptitude - MCQ Contest এবং Inter - University Branding Competition।

সিলেটভিউ২৪ডটকম/০৬ ডিসেম্বর ২০১৭/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন