আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে শুরু হয়েছে পিঠা উৎসব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১২ ১৩:০২:৩৯

নিজস্ব প্রতিবেদক :: কুয়াশায় ঢাকা সকালে কিংবা সন্ধ্যায় হিমেল বাতাসে মুখরোচক পিঠার স্বাদ নেওয়া ভোজন বিলাসী বাঙালির ঐতিহ্যের অংশ। এই পৌষের হিম হিম ঠাণ্ডায় সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির তত্ত্বাবধানে রিকাবীবাজরস্থ পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় মাঠে ৩য় বারের মতো শুরু হয়েছে এই ‘পিঠা উৎসব’।

শুক্রবার (১২জনুয়ারি) সকালে সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি স্বর্ণলতা রায় সভাপতিত্বে  উৎসবের উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মত নাজমানারা খানুম, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন  সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর কার্যনির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট জেলা প্রেসক্লাব সহ-সভাপতি ওয়েছ খছরু, সিলেট জেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এই পিঠা উৎসব জুড়েই আছে বাহারি পিঠার বিশাল আয়োজন। পিঠাপ্রেমীদের উদরপূর্তীতে বিভিন্ন ধরনের দেশি ঐতিহ্যবাহী পিঠার সুবিশাল আয়োজন থাকছে এই পিঠা উৎসবে। অতিথিরা এই আয়োজন উপভোগ করতে পারবেন আজ সন্ধ্যা পর্যন্ত। 

পিঠা উৎসবে দেশীয় পিঠার পাশাপাশি বিভিন্ন রেসিপি’র সংমিশ্রণে পিঠার নতুন নতুন সংস্করণও পরিবেশন করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/১২জনুয়ারি২০১৮/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন