আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

খাবার ফিরিয়ে দিয়ে অনশনে অনড় সেই বিএনপি নেতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১২ ২০:২৬:৫২

শাকির আহমদ, কুলাউড়া :: বিএনপির কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১২ ফেব্রুয়ারী) মৌলভীবাজারের কুরাউড়ায় মানববন্ধন করার সময় পুলিশের লাঠিচার্জ এবং আটক নেতাকর্মীদের মুক্তি এবং ওসি মো. শামীম মুসার অপসারণ দাবীতে আমরণ অনশন পালন করছেন জেলা বিএনপির সহ সভাপতি ও সুপ্রীম কোর্টের আইনজীবি এড. আবেদ রাজা।

সন্ধ্যা ৬ টার দিকে জেলা পরিষদের সদস্য শিরিন আক্তার চৌধুরী মুন্নি অনশন ভাঙ্গানোর জন্য খাবার নিয়ে গেলে তিনি তা ফেরত দেন। এসময় আবেদ রাজা বলেন, আমি কোন খাবার খাব না। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমি অনশন ভাঙ্গবো না। আটককৃত নেতাকর্মীদের ছেড়ে দিতেই হবে।

পরে উপজেলা ভাইস চেয়ারম্যান নারীনেত্রী নেহার বেগমও সেখানে উপস্থিত হয়ে অনশন ভাঙ্গার অনুরোধ করেন। তাঁকেও তিনি একই উত্তর দেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সন্ধ্যার পর পূর্বের মতো স্বাধীনতা সৌধে তিনি বসে আছেন। মশার উপদ্রবে তিনি কিছুটা অস্বস্তিতে থাকলেও নিজের অবস্থানে অনড়। আশে পাশে আলো নেই। অন্ধকারে একা বসে আছেন।

এদিকে পুলিশও তাদের অবস্থানে অনড় অবস্থানে আছে। স্বাধীনতা সৌধের প্রধান গেইট বন্ধ করেছে পুলিশ। বিকল্প গেইটের সামনে পুলিশের সতর্ক অবস্থান। উপস্থিত পুলিশ সদস্যরা জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে আমরা অবস্থান করছি। উনি শুধু শুধু এখানে বসে আছেন।

উল্লেখ্য, দুপুরে মানববন্ধন করার সময় ৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, কুলাউড়া সদর ইউনিয়নের মৃত বাতির মিয়ার ছেলে আবু সুফিয়ান (৩২), হাসানপুর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে ছাত্রদল নেতা সাইফুর রহমান (২৫), বিহালা গ্রামের মহরম আলীর ছেলে প্রভাষক শামীম (৩৮), টিলাগাঁও ইউনিয়নের চকসালন গ্রামের গোবিন্দ চন্দ্রের ছেলে গৌরাঙ্গ দে (২২), হাজিপুর ইউনিয়নের ফরজান উল্লার ছেলে মাওদুদ (৩২), পৌর শহরের বেহালার বাসিন্দা আতিকুল ইসলাম (২৮)।

সিলেটভিউ২৪ডটকম/১২ ফেব্রুয়ারি ২০১৮/এসএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন