আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

তথ্য অধিকার জন অবহিতকরণ সভায় ওসমানীনগরে সাংবাদিকরা উপেক্ষিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৩-১৩ ১২:১৩:১৫

রনিক পাল, ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরে তথ্য অধিকার আইন ২০০৯ নিয়ে জন অবহিতকরণ সভায় স্থানীয় সাংবাদিকদের প্রয়োজনবোধ করেনি উপজেলা প্রশাসন। তাই স্থানীয় সাংবাদিকদের তথ্য অধিকার আইন জনঅবহিতকরণ সভায় আমন্ত্রন করা হয়নি। বিষয়টি নিয়ে ওসমানীনগর উপজেলায় কর্মরত সংবাদকর্মীদের মনে চরম ক্ষোভ বিরাজ করছে।

গুরুত্বপূর্ণ সভায় সাংবাদিকদের দাওয়াত না দেওয়ায় স্থানীয় অনেকেই উপজেলা প্রশাসনের সমালচনা করেন।
জানা যায়, ওসমানীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সোমবার সকাল সাড়ে দশটায় পূর্ব ঘোষিত জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনের উপ-পরিচালক (প্রশাসন) মনিরুজ্জামান। কিন্তু এতো গুরুত্বপূর্ণ সভায় এলাকায় কর্মরত কোন সংবাদকর্মীকে সেই সভায় উপস্থিত থাকার জন্য প্রশাসনের পক্ষ থেকে বলা হয়নি।

স্থানীয় একাধিক সংবাদ কর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন, তথ্য অধিকার আইন ২০০৯ নিয়ে জন অবহিতকরণ সভা সাংবাদিকদের জন্য বেশ গুরুত্বের। কিন্তু সেই জন গুরুত্বপূর্ণ সভায় সাংবাদিকদের প্রয়োজনবোধ করেনি উপজেলা প্রশাসন। এর আগেও প্রশাসনিক একাধিক অনুষ্ঠানে সাংবাদিকদের দাওয়াত দেওয়া হয়নি। যেহেতু এটি  তথ্য অধিকার আইন নিয়ে জনঅবহিতকরণ সভা সেখানেও সাংবাদিকদের দাওয়াত না দেওয়া দুঃখ জনক।

ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি উজ্জ্বল ধর ক্ষোভ প্রকাশ করে বলেন, এ বিষয়ে সাংবাদিকদের অবহিত হওয়া জরুরী হলেও প্রশাসন আমাদের যেতে বলেনি।

তবে, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত) প্রদীপ সিংহ বলেন, উপজলায় কর্মরত সাংবাদিকদের দাওয়াতের বিষয়টি উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়িত্ব দেয়া হয়েছিল।
বিষয়টি প্রত্যাখ্যান করে ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এফ আলী ফয়েজ বলেন, কোন সাংবাদিককে দাওয়াত দেয়ার দায়িত্ব আমাকে দেয়া হয়নি।

সিলেটভিউ২৪ডটকম/১৩ মার্চ ২০১৮/আরপি/এমকে-এম


@

শেয়ার করুন

আপনার মতামত দিন