আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে দুটি আসনে টেনশনে আ.লীগের প্রার্থীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৬ ০০:২৬:০৩

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটে সংসদীয় আসন রয়েছে ছয়টি। তন্মধ্যে দুটি আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া দুই নেতা আছেন টেনশনের মধ্যে।

একাদশ জাতীয় নির্বাচনে সিলেট-৫ আসনে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে সাবেক সাংসদ হাফিজ আহমদ মজুমদারকে। আর সিলেট-৬ আসনে দলটির প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান সাংসদ নুরুল ইসলাম নাহিদই আবার মনোনয়ন পেয়েছেন। তবে মনোনয়ন পেলেও স্বস্তিতে নেই এ দুই নেতা।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটে রয়েছে জাতীয় পার্টি। নির্বাচনে সিলেট-৫ আসনটি চায় জাতীয় পার্টি। এজন্য এ আসনের বর্তমান সাংসদ ও এরশাদের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা সেলিম উদ্দিনকে ফের প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি। যদিও তাঁর মনোনয়নপত্র বাতিল হয়েছে, তবে তিনি আপিল করেছেন।

জাতীয় পার্টির চাওয়ায় সেলিম উদ্দিন মাঠে থাকায় এ আসনে আওয়ামী লীগ শেষপর্যন্ত প্রার্থী রাখবে কিনা, এ নিয়ে সংশয়ের মধ্যে আছেন হাফিজ আহমদ মজুমদার।

তবে প্রার্থী হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন হাফিজ আহমদ মজুমদার।

আর সেলিম উদ্দিনও প্রার্থীতা ফিরে পেয়ে নির্বাচন করার ব্যাপারে আত্মবিশ্বাসী।

এদিকে, সিলেট-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ অস্বস্তিতে আছেন শমসের মবিন চৌধুরীকে নিয়ে। বিএনপির সাবেক নেতা শমসের মবিন সম্প্রতি বিকল্পধারায় যোগ দিয়ে প্রেসিডিয়াম সদস্য হয়েছেন। বিকল্পধারা যোগ দিয়েছে আওয়ামী লীগ জোটে। শমসের মবিনের জন্য সিলেট-৬ আসন দাবি করেছে বিকল্পধারা। শমসের মবিন মনোনয়নপত্রও দাখিল করেছেন। তাঁর মনোনয়নপত্র বৈধ বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

শমসের মবিন নির্বাচন করতে বদ্ধপরিকর। এর ফলে শঙ্কিত নাহিদ। আওয়ামী লীগ যদি বিকল্পধারাকে আসনটি ছেড়ে দেয়, তবে এবার আর নির্বাচন করা হবে না নাহিদের।

অবশ্য নুরুল ইসলাম নাহিদ নির্বাচন করবেনই, এমন আত্মবিশ্বাসেই মহাজোটের চূড়ান্ত প্রার্থী ঘোষণার অপেক্ষায় আছেন।

আর শমসের মবিন বলছেন, তিনি যাতে মহাজোটের প্রার্থী হন, সেজন্য কেন্দ্রে আলোচনা চলছে।

সিলেট-৫ ও সিলেট-৬ আসন ছাড়া সিলেটের বাকি চারটি আসনের মধ্যে তিনটিতে নিজেদের প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। তবে সিলেট-২ আসন সরাসরি ছেড়ে দেয়া হয়েছে জোটসঙ্গী জাতীয় পার্টিকে।

সিলেটভিউ২৪ডটকম/৬ ডিসেম্বর ২০১৮/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন