আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ড্রেনের কাজ নিয়ে সিসিক মেয়র-কাউন্সিলর মুখোমুখি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২১ ১৬:১২:০৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর রিকাবীবাজার এলাকায় ড্রেনের কাজ নিয়ে মুখোমুখি অবস্থান নেন সিলেট সিটি কর্পোরশেনের মেয়র আরিফুল হক চৌধুরী ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক। পরে সিসিকের অন্যান্য কাউন্সিলরদের হস্তক্ষেপে বিষয়টি সাময়িক সমাধান হয়েছে।

জানা গেছে- নগরীর রিকাবীবাজার এলাকার পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের সামনে নতুন ড্রেন নির্মাণের কাজ করছে সিটি কর্পোরেশন। টেন্ডারের মাধম্যে এই কাজ পান আজিম নামের এক ঠিকাদার। তবে সাব কন্ট্রাক্টে এই কাজ নেন ১নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিকুল হাদীর ভাই। এই কাজ নগরীর ৩নং ওয়ার্ডের আওতাধীন হলেও স্থানীয় কাউন্সিলর লায়েককে অবগত কিংবা যোগাযোগ না করেই কাজ শুরু করেন ঠিকাদার। এ নিয়েই সৃষ্টি হয় দ্বন্দ্ব।

বৃহস্পতিবার সকালে স্থানীয় কাউন্সিলর লায়েক কাজের ইস্টিমিট দেখিয়ে কাজ শুরু করার জন্য ঠিকাদারকে নির্দেশ দেন। বিষয়টি ঠিকাদার মেয়রকে জানান কাজের দায়িত্বে থাকা ঠিাকাদার। এ নিয়ে মেয়র আরিফ কাউন্সিলর লায়েকের সাথে যোগাযোগ করলে তাদের মধ্যে বাগবিতন্ডা হয়। পরে মেয়র অন্যান্য কাউন্সিলরদের নিয়ে পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের সামনে আসেন। সেখান থেকে কাউন্সিলর রেজওয়ান আহমদ, মখলিছুর রহমান কামরান, রকিবুল ইসলাম ঝলক এবং রাশেদ আহমদ লায়েকের কার্যালয়ে গিয়ে তাকে বুঝিয়ে পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের সামনে নিয়ে আসেন।

পরে পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের পাশের কক্ষে মেয়র এবং অন্যান্য কাউন্সিলরদের উপস্থিতিতে ঘটনার সাময়িক সমাধান হয়।

কাউন্সিলর লায়েক অভিযোগ করে বলেন- এই কাজ তার ওয়ার্ডের হলেও তাকে না জানিয়েই কাজ শুরু করা হয়েছে। পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসেবে তিনি এই কাজ যাতে সুন্দরভাবে হয় এজন্য খোঁজখবর নিচ্ছেন। মাস খানেক ধরে সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজ, নির্বাহী প্রকৌশলী আলী আকবর এবং শামসুল হকের সাথে এ কাজের ইস্টিমিটসহ যাবতীয় তথ্য জানতে চাইলেও তারা তাকে কোন তথ্য দেননি।

লায়েক বলেন- এ নিয়ে বৃহস্পতিবার সকালে মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে একটি সমস্যার সৃষ্টি হয়। পরে অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলরদের উপস্থিতিতে বিষয়টি সমাধান হয়েছে।

তবে কাউন্সিলর লায়েকের করা অভিযোগ অস্বীকার করে সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজ বলেন- এই কাজের টেন্ডার বিগত সিটি নির্বাচনের আগে হয়েছে। তখন লায়েক কাউন্সিলর ছিলেন না। আর তিনি আমার কাছে এ ব্যপারে কোন তথ্য জানতে চান নি।

এ ব্যপারে মেয়র আরিফুল হক চৌধুরীর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।

সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০১৯/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন