আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

মাতৃভাষা দিবস উপলক্ষে নর্থ ইস্ট ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৩ ০০:২১:৪২

সিলেট :: অমর একুশে, মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর নেতৃত্বে সকাল ৯টায় চৌহাট্টাস্থ কেন্দ্রিয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়।

শ্রদ্ধঞ্জলি নিবেদনে আরো উপস্থিত ছিলেন- ব্যবসা প্রশাসন অনুষদের ডীন, প্রফেসর ড. তোফায়েল আহমদ, প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শাহজাদা আল সাদিক, অতিরিক্ত অর্থ পরিচালক ও ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক শামস এলাহী রাসেল, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, ড. নাইম আলীমুল হায়দার, সহকারী অধ্যাপক মো, শামসুল কবীর, শামীম আল আজিজ লেনিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পরবর্তিতে সকাল ১১টায় ইউনিভার্সিটি অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুুরী এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন, প্রফেসর ড. তোফায়েল আহমদ ও প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে।

ইউনিভার্সিটি কালচারাল ক্লাব আয়োজিত সভায় ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ফাতেমা রশীদ সাবা অমর একুশে স্মরণে কবিতা আবৃত্তি করেন এবং এনইইউবি কালচারাল ক্লাবের শিল্পীরা আবৃত্তি ও সংগীত পরিবেশন করে।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন- বায়ান্ন-এর ভাষা আন্দোলন আমাদের স্বাধীনতার ভিত্তি। স্বাধীন দেশে আমরা সার্বজনীন শিক্ষা অর্জন করেছি এবং উন্নত শিক্ষা ও নৈতিক জ্ঞান অর্জনে এগিয়ে যাচ্ছি। সভাপতির বক্তব্যে উপচার্য সঠিকভাবে বাংলা ভাষা উচ্চারণ ও ব্যবহারের উপর গুরুত্ব দেন। তিনি একুশে ফেব্রুয়ারীকে শুধুমাত্র অনুষ্ঠানিকতার গন্ডির মধ্যে না রেখে এর ত্যাগ ও মর্যাদা অক্ষুন্ন রাখতে সকলকে সচেষ্ট থাকার জন্য আহবান জানান।

আলোচনা অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কমচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/২৩ ফেব্রুয়ারি ২০১৯/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন