আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

এমসি কলেজে বঙ্গবন্ধুর মুর‍্যাল তৈরীর কাজ শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৩ ০১:৩১:০৬

আশরাফ আহমেদ, এমসি কলেজ :: দীর্ঘ প্রতিক্ষার পর শিক্ষা মন্ত্রণালয়ের চুড়ান্ত অনুমোদনে সিলেটের মুরারিচাঁদ কলেজে (এমসি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি নির্মাণের কাজ শুরু হয়েছে।

বাংলাদেশের শতবর্ষী কলেজগুলোর মধ্যে ২য় কলেজ হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ১২ফুট দৈর্ঘ্য ও ৮ফুট প্রস্থের এই দৃষ্টিনন্দন মুর‍্যালটি নিজস্ব অর্থায়নেই তৈরি করছে কলেজ প্রশাসন।

সংশ্লিষ্টরা জানান- কলেজের মুল ফটকের পাশ থেকে ৬৫-৮০ ফুট লম্বা সিড়ি দিয়ে টিলার উপরে প্রতিকৃতি বরাবর নিয়ে যাওয়া হবে। আর প্রতিকৃতিতে যাতায়াতের জন্য সিড়ির প্রস্থ রাখা হবে ৬ ফুট।

এ সম্পর্কে মুর‍্যাল তৈরির কাজের তত্ত্বাবধানে থাকা এমসি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক তোতিউর রহমান বলেন, মুর‍্যালটি তৈরি করতে দ্রুত কাজ করছে কলেজ প্রশাসন। কোনরকম বিপত্তি না হলে আশা করছি আগামী আগস্ট মাসেই প্রতিকৃতিটি উদ্বোধন করা সম্ভব হবে। তিনি বলেন, মুর‍্যালটি তৈরি হলে এমসি কলেজের শিক্ষার্থীদের বহুদিনের স্বপ্ন পূরণ হবে।

কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী দুর্জয় মালাকার রিংকু বলেন, আমাদের বহুদিনের একটি দাবী ছিল কলেজ প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি প্রতিকৃতি নির্মাণ। রিংকু বলেন, কিছুটা দেরিতে হলেও এমসি শিক্ষার্থীদের দীর্ঘদিনের একটি স্বপ পূরণ হতে যাচ্ছে দেখে খুবই ভাল লাগছে।

উল্লেখ্য, ২০১৭ সালের এপ্রিলে সদ্য সাবেক শিক্ষামন্ত্রী এমসি কলেজে আসলে ছাত্রলীগ নেতৃবৃন্দ ও সাধারণ ছাত্রছাত্রীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণের বিষয়টি তার সামনে তুলে ধরেন। এসময় মন্ত্রী প্রতিকৃতি তৈরির ঘোষণা দিয়ে যান।

সিলেটভিউ২৪ডটকম/২৩ ফেব্রুয়ারি ২০১৯/এএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন