আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে বিএনপি নেতাকর্মীদের ‘ভোট দিতে মানা’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৬ ০০:৩০:৩৫

জ্যেষ্ঠ প্রতিবেদক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চরম বিপর্যয় হয় বিএনপির। নির্বাচনে ‘আগের রাতে ব্যালটে সিল মেরে রাখা’, ‘ভোট ডাকাতি’সহ নানা অনিয়ম হয়েছে বলে পরে দাবি করে দলটি। এরপর উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে বিএনপি জানিয়ে দেয়, তারা এই নির্বাচনে অংশগ্রহণ করবে না। গেল ১১ মার্চ উপজেলা নির্বাচনের প্রথম ধাপ সম্পন্ন হয়েছে। আগামী সোমবার দ্বিতীয় দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের এ ধাপে সিলেট জেলা পড়েছে। জেলার ১২টি উপজেলায় এবার ভোট হচ্ছে। এই নির্বাচনে নেতাকর্মী ও সমর্থকদের ভোট দিতে ‘মানা করেছে’ দলটি।

সিলেটের কোনো উপজেলাতেই চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান কিংবা মহিলা ভাইস চেয়ারম্যান পদে এবার দলীয় প্রার্থী দেয়নি বিএনপি। বিভিন্ন উপজেলায় দলীয় নির্দেশনা অমান্য করে বিএনপির যেসব নেতা প্রার্থী হয়েছেন, তাদের সবাইকে দল থেকে করা হয়েছে বহিষ্কার।

এরকম অবস্থায় সিলেট বিএনপির নেতারা বলছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা ‘ভোট দেবেন না’। তারা বলছেন, যেহেতু বিএনপি নির্বাচন বর্জন করছে, সেহেতু দলের কেউ ভোট দিতে যাওয়ার কথাও নয়।

দলটির নেতারা বলছেন, ইতিমধ্যেই বিএনপির কেন্দ্র থেকে দলটির নেতাকর্মীদের উপজেলা নির্বাচনের সকল প্রকার কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এর আলোকেই সিলেটেও নেতাকর্মী ও সমর্থকরা নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকবেন।

এ প্রসঙ্গে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ সিলেটভিউকে বলেন, ‘এইসব প্রহসনের নির্বাচন বিএনপি বর্জন করছে। দলের কেন্দ্র থেকে নেতাকর্মীদের নির্বাচনী সকল কার্যক্রম থেকে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়েছে। সিলেটেও নেতাকর্মী ও সমর্থকরা এই নির্দেশনা মেনে ভোট থেকে দূরে থাকবেন বলে আমরা বিশ্বাস করি।’

সিলেটভিউ২৪ডটকম/১৬ মার্চ ২০১৯/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন