আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে লায়লা হাসান, নাচের পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসুন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২২ ০৩:০০:৫৭

নিজস্ব প্রতিবেদক :: দেশবিখ্যাত নৃত্য শিল্পী ও নৃত্যসারথী লায়লা হাসান সিলেটবাসীকে নাচের আরো বেশী পৃষ্ঠপোষকতার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে তিনি সিলেটে নৃত্যশৈলী আয়োজিত ৫দিনের এপার বাংলা ওপার বাংলা নৃত্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে এসে তিনি আহ্বান জানান।

বিকেল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানে এমন বক্তব্যের পর সন্ধ্যা ৭টায় দ্বিতীয় পর্বের শুরুতেও তিনি একই আহ্বান জানিয়েছেন।

দুটি পর্বেই তিনি বলেন, সিলেটে দুই বাংলা মিলিয়ে নাচের এমন বিশাল আয়োজন এই প্রথম। এমন একটি আয়োজনের জন্য নীলাঞ্জনা জুঁই যেমন ধন্যবাদ পাওয়ার যোগ্য, তেমনি যারা পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছেন তারাও।

তিনি বলেন, আমাদের সংস্কৃতির অন্যতম প্রধান একটি শাখা হচ্ছে নাচ। এই নাচকে জনপ্রিয় করে তুলতে জুঁই যেমন কাজ করছে, তেমনি সারাদেশে আমরাও কাজ করছি। আমাদের সবচেয়ে বেশী প্রয়োজন পৃষ্ঠপোষকতার। কারণ, নাচ অত্যন্ত ব্যয়বহুল। এই ব্যয় বহন করতে হলে পৃষ্ঠপোশকদের এগিয়ে আসতে হবে।

তিনি নৃত্যশৈলীর আয়োজনে এপার বাংলা ওপার বাংলা নৃত্য উৎসব সিলেটের দর্শকরা উপভোগ করবেন এমন প্রত্যাশা ব্যাক্ত করে বলেন, নাচের পৃষ্ঠপোষক পাওয়া যায়না। তাই সুস্থ সংস্কৃতির এই শাখাটির বিকাশে নানা প্রতিবন্ধকতা রয়েছে। সেই প্রতিবন্ধকতা অতিক্রমের সবার সহযোগিতা প্রয়োজন।

নীলাঞ্জনা জুঁই সম্পর্কে তিনি বলেন, ও যে কতটা প্রতিভাবান রাজধানীর বাইরে একটি বিভাগীয় শহরে থেকেই তা প্রমাণ করে যাচ্ছে। দেশে বিদেশে অনুষ্ঠান করছে। ঢাকায় থাকলে তার নামডাক সারা দুনিয়ায় ছড়িয়ে পড়ত।

তিনি মঞ্চে উপস্থিত জুঁইর মা-কে একজন রত্নগর্ভা জননী বলেও উল্লেখ করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ২২ মার্চ ২০১৯/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন