আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

'স্বাধীনতার চেতনাকে ধারণ করে প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৫ ১৬:৩৫:৫২

সিলেট :: তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেস্টা, নারী মুক্তিযুদ্ধা এডভোকেট সুলতানা কামাল বলেছেন, বাংলার দামাল ছেলেরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল বাংলাদেশকে পাক বাহিনীর হাত থেকে দেশকে রক্ষা করার জন্য। স্বাধীনতার চেতনাকে ধারণ করে প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে। ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনকে অর্থপূর্ণ করতে সবাইকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে। 

সিলেট জেলা কর আইনজীবী সমিতি আয়োজিত মহান স্বাধীন ও জাতীয় দিবস উপলক্ষে সোমবার দুপুর হাউজিং এস্টেটস্থ কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ আবুল ফজলের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আবদুল আলীম পাঠানের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন- বীর মুক্তিযুদ্ধা মোহাম্মদ রফিকুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন, যুগ্ম কর কমিশনার পংকজ লাল সরকার, যুগ্ম কর কমিশনার সাহেদ আহমদ চৌধুরী। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক সভাপতি মুত্যুঞ্জয় ধর ভোলা, জাহাঙ্গীর আলম, মো. কামাল আহমদ, রামানুজ দাশ প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাছনু চৌধুরী। সভা শেষে প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি সুপ্রিয় চক্রবর্তী এবং প্রতিষ্ঠাতা সদস্য  মো. নওরোজ আলীকে সংবর্ধনা প্রদান করা হয়।



সিলেটভিউ২৪ডটকম/২৫ মার্চ ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন